যশোরে র‌্যাবের অভিযানে বাস তল্লাশি বিপুল পরিমাণ জেলিপুশকৃত চিংড়ি জব্দ

যশোরে যাত্রীবাহী বাস তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ জেলিপুশকৃত চিংড়ি জব্দ করেছে র‌্যাব-৬ যশোরের ভ্রাম্যমাণ আদালত। এ সময় জব্দকৃত চিংড়ি ধ্বংস করে দুটি বাসের মালিককে ৫৬ হাজার টাকা জরিমানা করা হয়ছে। বৃহস্পতিবার (১৪ মার্চ) রাত ১টার দিকে যশোর শহরের মনিহার মোড় এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

র‌্যাব-৬ যশোরের কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, যশোর র‌্যাব-৬, সিপিসি-৩ এর সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন বিপুল পরিমাণ জেলিপুশ করা চিংড়ি বাজারজাত করণের উদ্দেশ্যে যশোর মনিহার এলাকার হিমেল সিমান্ত নামে একটি যাত্রীবাহী বাস সাতক্ষীরা থেকে শেরপুর জেলায় ও অপর একটি বাস আসিফ স্পেশাল সাতক্ষীরা থেকে রংপুরের উদ্দেশ্যে যাচ্ছিল।

এমন সংবাদের ভিত্তিতে মধ্যে রাতে মনিহার এলাকায় অস্থায়ী চেকপোষ্টের মাধ্যমে এক অভিযানে চিংড়ি মাছ ভর্তি উল্লেখিত হিমেল সিমান্ত ও আসিফ স্পেশাল নামক দুটি বাস গতিরোধ করা হয়। এরপর তল্লাশি করে হিমেল সিমান্ত বাসে ৫টি ককসিট ও আসিফ স্পেশাল বাসে ৬টি ককসিট, মোট ১১ টি ককসিট ভর্তি আনুমানিক ৩৪০ কেজি চিংড়িতে ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করার প্রমাণ পাওয়া যায়।

জেলি পুশ চিংড়ি জব্দ করা হয় এবং উক্ত হিমেল সিমান্ত বাসের মালিক সঞ্জয় গুপ্ত লাল’কে ২৭ হাজার টাকা ও আসিফ স্পেশাল বাসের মালিক আব্দুল মান্নান’কে ২৯ হাজার টাকা, মোট ৫৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে উপস্থিত ছিলেন, র‌্যাবের স্কোয়াড কমান্ডার এএসপি মোঃ ফয়সাল তানভীর ও যশোর সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রিপন কুমার ঘোষ।