যশোরে স্বর্ণসহ পাচারকারী গ্রেফতারের ঘটনায় মামলা

জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের হাতে ৩ কেজি ৩৫৬ গ্রাম ওজনের ৩২পিস স্বর্ণেও বাসসহ দু’জন পাচারকারী গ্রেফতারের ঘটনায় কোতয়ালি থানায় মামলা হয়েছে।

গত সোমবার মামলাটি করেন ডিবি’র এসআই সোলায়মান আক্কাস। মামলায় আসামী করা হয়, বেনাপোল পোর্ট থানার অর্ন্তগত পুটখালি গ্রামের ইমানুর রহমানের ছেলে শহীদুল ইসলাম ও শার্শা থানার শ্যামলাগাছী গ্রামের আলাউদ্দিনের ছেলে সুমন হোসেন।

গতকাল মঙ্গলবার ১৯ মার্চ আসামিদের আদালতে সোপর্দ করা হয়েছে। প্রায় ৪ কোটি টাকা মূল্যেও ৩ কেজি ৩৫৬ গ্রাম স্বর্ণের চালান আটক হওয়ার পর প্রতিয়মান হয় যশোর জেলা স্বর্ণপাচারের নিরাপদ রুটে পরিনত হয়েছে।

আটক আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা পুলিশের কাছে স্বীকার করেন, স্বর্ণ চোরা চালানীরা ঢাকা থেকে যশোর বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে স্বর্ণের বার প্রাইভেট কারে বিশেষ কায়দায় নিয়ে আসছিল। আটক আসামি ছাড়াও এই স্বর্ণপাচারের সাথে আর কারা জড়িত থাকতে পারে পুলিশ তা তদন্ত নেমেছে।

গত সোমবার ১৮ মার্চ বেলা আড়াইটার সময় ডিবি’র এসআই সোলায়মান আক্তাসসহ এসআই আব্দুল মান্নান,এএসআই গৌরাঙ্গ ও সাথে ডিবি’র ফোর্সসহ একটি টিম উপশহর খাজুরা বাসস্ট্যান্ড এলাকায় সন্দেহ জনকভাবে (ঢাকা মেট্টো-গ-৩৭-০০৩১) নাম্বারের প্রাইভেট কারটি থামার সংকেত দিয়ে কারটি দাঁড়িয়ে যায় এবং তা তল্লাশি করে স্বর্ণ উদ্ধার করা হয় ।মঙ্গলবার স্বর্ণপাচারকারীকে আদালতে সোপর্দ করা হয়েছে ।মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আব্দুল মান্নান স্বর্ণপাচারের সাথে আর কেউ জড়িত তা খতিয়ে দেখতে শুরু করেছে।