ঝিনাইদহে এমপি আনার হত্যাকান্ড হত্যাকারীদের ফাঁসির দাবীতে নেতাকর্মীদের অবস্থান কর্মসূচী

ঝিনাইদহ-৪ আসনের এমপি আনানোয়ারুল আজিম আনারের মরদেহ ফেরত ও হত্যাকান্ডে জড়িত খুনিদের ফাঁসির দাবীতে শনিবার সকাল থেকে অবস্থান কর্মসূচি চলছে। বেলা ১১ টার দিকে কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীলীগ দলীয় নেতাকর্মী ও সাধারন জনতা ব্যানার ফেস্টুন নিয়ে ফাঁসির দাবীতে ওই অবস্থান কর্মসুচিতে অংশ নেয়।

অবস্থান কর্মসূচী থেকে উপজেলা আওয়ামীলীলীগের সাবেক সভাপতি উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু গনমাধ্যম কর্মীদের বলেন, আমাদের প্রিয় নেতা এমপি আনার হত্যাকারীদের ধরতে হবে। গনমাধ্যমের মাধ্যমে শুনছি নৃশংশভাবে তাকে কেটে টুকরা টুকরা করেছে হত্যাকারীরা। আমরা তার মরদেহ বা টুকরা অংশ বা ডেটথ সার্টিফিকেট পেতে সরকারের কাছে জোর দাবী জানাচ্ছি। কর্মসূচীতে আরো উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান শিবলী নোমানী, কালীগঞ্জ পৌর আওয়ামীলীলীগের সাংগাঠনিক সম্পাদক ও পৌর মেয়র আশরাফুল আলম আশরাফ, সাবেক জেলা পরিষদ সদস্য ও উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর হোসেন সোহেল ও আওয়ামীলীলীগ নেতা সাবেক ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম সহ সাধারন জনতা।

অবস্থান কর্মসূচীতে অংশ নেওয়া সাধারন জনতার মধ্যে কয়েকজন ক্ষোভে ফুসে উঠে বলেন, শুনেছি আমাদের এমপির শরির কেটে টুকরা টুকরা করা হয়েছে। খুনিরা কি তার জামা কাপড় জুতা স্যান্ডেলও কেটে কেটে টুকরা করেছে। আমরা এমপির ব্যবহৃত জামা কাপড় সামগ্রী ফেরত পেতে চায়। সেই সাথে তারা খুনিদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবী জানিয়ে আতœচিৎকার করতে থাকেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত অবস্থান কর্মসুচি চলছে বলে জানা গেছে।

 

উল্লেখ্য, ১২ মে ভারতে গিয়ে নিঁখোঁজ ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজীম আনার হত্যাকান্ডটি নিয়ে তার এলাকায় এখনো ধোয়াশা কাটেনি। ভারত যাবার ১০ দিন পর বুধবার (২২ মে) সকালে কলকাতার নিউটাউন এলাকার সঞ্জিভা গার্ডেনে খুন হয়েছে বলে গনমাধ্যমে প্রচার হয়। এমনকি তার দেহ খন্ড বিখন্ড করা হয়েছে বলেও প্রচার হয়। এখন পর্ষন্ত তার মরদেহ বা দেহের কোন অংশ এমনকি ব্যবহৃত জামা কাপড় উদ্ধারের খবর না পাওয়াতে সাধারন মানুষের কাছে প্রশ্ন হয়েই ঘুরছে এমপি কি সত্যই মারা গেছেন।