ঈদ নাটকে ব্যস্ত তারা…

বিনোদন ডেস্ক: ঈদের পালে লেগেছে হাওয়া। এবারও দেশের টেলিভিশন চ্যানেলগুলোতে আনন্দ আয়োজনের পসরা থাকবে। চ্যানেলগুলোতে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। এবারের ঈদ অনুষ্ঠানমালায় কিছুটা বাড়তি আনন্দ যোগ করবে বিশ্বকাপ ফুটবল। বিশ্বকাপ ফুটবলের ফাঁকে তারকাদের ঈদ ব্যস্ততার কথা তুলে ধরা হলো-

bangla natok starমোশাররফ করিম
গত কয়েক বছরের মতো এবারের ঈদেও থাকছে মোশাররফ করিমের বেশকিছু নাটক। এ বিপুল জনপ্রিয়তার চাপ মাথায় নিয়ে দর্শকের প্রত্যাশা পূরণে অতিরিক্ত সময় শুটিংয়ে থাকতে হচ্ছে তাকে। এরই মধ্যে ঈদের একাধিক নাটকের কাজ শেষ করেছেন তিনি। উল্লেখযোগ্য নাটকগুলো হলো সাগর জাহানের দুটি ধারাবাহিক ‘মাহীনের লাল ডায়েরি’ ও ‘ফ্যাট মান’। এ ছাড়া মুরসালিন শুভর ‘শুধুমাত্র কোম্পানির প্রচারের স্বার্থে’ ও তোমাকে চাই’, জাহিদুর রহমানের ‘জীবন বাবুর চিঠি’, শামীম জামানের ‘চশমা পরিবার’, মইনুল খানের রচনায় মাসুম শাহরিয়ারের চিত্রনাট্য ও সংলাপে আবু হায়াত মাহমুদ নির্মাণ করছেন ঈদ নাটক ‘দ্য বস’সহ আরও বেশ কিছু নাটক।

জাহিদ হাসান
ছোট পর্দার অন্যতম ব্যস্ত অভিনয় শিল্পীদের একজন জাহিদ হাসান। দর্শকের পছন্দের এ অভিনেতা বিরামহীনভাবে শুটিং করছেন। ঈদের ৩ দিন আগে পর্যন্ত শুটিংয়ের শিডিউল দিয়ে রেখেছেন। এবারের ঈদে বরাবরের মতো একাধিক খণ্ড নাটক ও টেলিফিল্মে অভিনয় করছেন তিনি। পাশাপাশি কয়েকটি ঈদ ধারাবাহিকেও অভিনয় করছেন জাহিদ হাসান। সব মিলিয়ে এবারের ঈদেও তিনি দর্শকের চোখে চোখে থাকবেন।

চঞ্চল চৌধুরী
ছোট পর্দার পাশাপাশি বড় পর্দায়ও বেশ সফল অভিনেতা চঞ্চল চৌধুরী। তাই গত দুবছর নাটকে একটু বেছেই কাজ করছেন এই অভিনেতা। তাই বলে ঈদে তার কোনো নাটক থাকবে না? এই মধ্যে চঞ্চল চৌধুরী শেষ করেছেন বেশকিছু নাটকের শুটিং। তার মধ্যে রয়েছে সাগর জাহানের ‘নসু ভিলেন’ ও গোলাম সোহরাব দোদুলের ‘সুগন্ধি বোর্ডিং ও তুমি’, ফুটবল বিশ্বকাপ নিয়ে ধারাবাহিক নাটক ‘ফেয়ার প্লে’সহ বেশকিছু একক নাটকে।

অপূর্ব
বড় ছেলে খ্যাত অপূর্ব গেল বছরের মতো এবারও দারুণ ব্যস্ত সময় পার করছেন ঈদের নাটকের কাজ নিয়ে। এরই মধ্যে তিনি শেষ করেছেন মিজানুর রহমান আরিয়ানের ‘প্রবাসী’ শীর্ষকসহ বেশ কিছু নাটক-টেলিছবির কাজ। আর হাতে থাকা কাজগুলো শেষ হবে চাঁদ রাতের আগেই।

আফরান নিশো
চলতি সময়ের জনপ্রিয় অভিনেতা আরফান নিশোকেও দেখা যাবে একাধিক নাটকে। এরই মধ্যে এই অভিনেতা ঈদের জন্য সাজ্জাদ সুমনের ‘বুক পকেট’ ও ‘ক্লাসলেস মোখলেস’, সুমন আনোয়ারের ‘কমলার বনবাস’, মেহেদী হাসান জনির ‘সরল সোজা ছেলেটা’ ও ‘একটা প্রেমের গল্প বলবো’, বি ইউ শুভর ‘ভেতর বাহির’, হিমেল আশরাফের ‘লিফটম্যান’ ও হাবিব শাকিলের ‘রাজ্জাক-সুচিত্রা’ শিরোনামের নাটকগুলোর কাজ শেষ করেছেন।

সজল
বিশেষ দিবসের বিশেষ নাটক মানে সজল। তেমনি এই ঈদে বেশ ব্যস্ত সময় কাটাচ্ছেন এই অভিনেতা। তার শুটিং শেষ হওয়া নাটকের মধ্যে রয়েছে ‘অপু ম্যাসাজ পার্লার’, রেজানুর রহমানের ‘চাঁদ উঠেছে ফুল ফুটেছে’, চয়নিকা চৌধুরীর ‘সন্ধ্যার আগে’ ও ‘দ্বিতীয় যাত্রার আগে’ ও মানিকের ‘এসো নিপবনে’, জুয়েল মাহমুদের ‘গাছে কাঁঠাল গোঁফে তেল’, মৃত্তিক মিরাজের ‘স্কাইম্যান’, নাজমুল রনির ‘মৃত্যু ও জোনাকির ঝিলমিল’, আজাদ আল মামুনের শেষ পৃষ্ঠাসহ আরও কয়েকটি। তবে সংখ্যাতত্ত্বের বিচারে ঈদে সবচেয়ে বেশি নাটকে দেখা যাবে সজলকেই।

নুসরাত ইমরোজ তিশা
জনপ্রিয় অভিনেত্রী তিশা বর্তমানে টেলিভিশনে শুধু বিশেষ দিবসের নাটক-টেলিছবিতে কাজ করেন। এরই মধ্যে ঈদের জন্য তিনি শেষ করেছেন জাকারিয়া সৌখিনের ‘শহরে নতুন প্রেমিক’, সাগর জাহানের ‘মাহিনের লাল ডায়েরি’ ও ‘মাছের দেশের মানুষ’, গোলাম সোহরাব দোদুলের ‘সুগন্ধি বোর্ডিং ও তুমি’, আবু হায়াত মাহমুদের ‘তারামনের অভিপ্রয়াণ’ ও ‘ফেয়ার প্লে’, ইমরাউল রাফাতের টেলিছবি ‘উত্তরাধিকার’।

জাকিয়া বারী মম
টিভি নাটকের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী জাকিয়া বারী মম। শুধু উৎসব নয়, তার অভিনীত নাটক সারা বছরই চ্যানেলে প্রচার হয়ে থাকে। খণ্ড, ধারাবাহিক দুই মাধ্যমেই ব্যস্ত তিনি। অভিনয় করেন চলচ্চিত্রেও। মমও সংখ্যা বিচারে নয়, কাজের মানের বিচারে বিশ্বাসী। এরই মধ্যে তিনি শেষ করেছেন শিহাব শাহিনের ‘বন্ধন’ ও ‘বিনি সুতার টান’ শিরোনামের দুটি নাটকে। খণ্ড ও সাত পর্বের ধারাবাহিক মিলে বিশটিরও অধিক নাটকে দেখা যাবে এ অভিনেত্রীকে।

মেহজাবিন
নাটকের জনপ্রিয় তারকা এখন মেহজাবিন। গেল বছর তার অভিনীত নাটক নিয়ে ছিল তুমুল আলোচনা। এরই মধ্যে বেশ কিছু নাটকে অভিনয় করছেন তিনি। তার মধ্যে রয়েছে মিশুক মনির ‘রঙিন খামে ধুলো পড়া চিঠি’, মুরসালিন শুভর ‘আগুন’, আজাদ আল মামুনের ‘শেষ পৃষ্ঠা’ ইমরাউল রাফাতের ‘নীরবতা’ জাকারিয়া সৌখিনের ‘জলসা ঘর’ ও বৃন্দাবন দাসের ‘সুর বিবাগী’ নাটকের কাজ। এ ছাড়া আরও অনেক নাটকেই কাজ করেছি। যেগুলোর নাম এ মুহূর্তে মনে পড়ছে না। আমি চাই, দর্শক ভালো কাজের মধ্য দিয়েই আমাকে মনে রাখুক।’

তানজিন তিশা
চলতি সময়ের দর্শকপ্রিয় অভিনেত্রী তানজিন তিশাও ঈদের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। ঈদে তাকে মাবরুর রশিদ বান্নার ‘ছাত্র’ ও ‘চশমায় লেগে থাকা ভালোবাসা’, রাহাত মাহমুদের ‘আমার দোসর যে জন’, রিংকুর ‘সিগন্যাল’, বিইউ শুভর ‘ভেতর বাহির’, বিপ্লবের ‘বাবাকে বলে দেবো’, আদিত্য জনির ‘অথৈ নিলিমা’ নাটকগুলোতে দেখা যাবে বলে জানান তানজিন তিশা।

মোনালিসা
দেশে ফিরেই অভিনয়ে ব্যস্ত হয়ে পড়েন মোনালিসা। আর বিশেষ দিবসের কোনো নাটকে মোনালিসা থাকবে না, তা হতে পারে না। এই ঈদেও বেশ কিছু নাটকে অভিনয় করছেন এই অভিনেত্রী। এরই মধ্যে জাহিদ হাসান, মোস্তফা কামাল রাজ, বি ইউ শুভ, সাখাওয়াত মানিক, মোরসালিন শুভর ঈদ নাটকের কাজ শেষ করেছেন মোনালিসা।

অন্যান্য
বাংলাদেশ মিস ওয়ার্ল্ডের আলোচিত-সমালোচিত প্রতিযোগী এভ্রিল। এবার ঈদের টিভি নাটকে তাকেও দেখা যাবে। ঈদে তিনি থাকছেন নির্মাতা এস এ হক অলীকের ‘ফুটবলে প্রেম’ শীর্ষক একটি খণ্ড নাটকে। প্রথমবারের ঈদের নাটকের মধ্য দিয়ে অভিষেক হচ্ছে লাক্স সুপারস্টার মিম মানতাসার। ফেরদৌস হাসানের টেলিছবি ‘ভবঘুরে’তে তিনি জুটি বেঁধেছেন জনপ্রিয় অভিনেতা ও সংগীতশিল্পী তাহসানের সঙ্গে। এই সময়ে ঈদের নাটক নিয়ে আরও ব্যস্ত সময় পার করছেন চলতি সময়ের দর্শকপ্রিয় অভিনেত্রী মৌসুমী হামিদ, প্রসূন আজাদ, নাদিয়া, ফারহানা মিলি, সারিলা নূর, সাফা কবির, শবনম ফারিয়া, নাবিলা ইসলাম, অভিনেতা ঈরফান সাজ্জাদ, জোভান ও তৌসিফসহ অনেকে। সূত্র: বাংলাদেশ প্রতিদিন