‘লাকি খানের ঝাঁকি নৃত্য চালু করেছেন জিয়া’

motiaশেরপুর: কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু মাদক বন্ধ করার জন্য ১৯৭২ সালের ১০ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে তার বক্তব্যে রেস, জুয়া মদ নিষিদ্ধ ঘোষণা করেছেন। কিন্তু জিয়াউর রহমান ক্ষমতায় এসে বিসমিল্লাহ বলে ৩৬০টি মদের লাইসেন্স দিলেন। সেইসঙ্গে লাকি খানের ঝাঁকি নৃত্য এদেশে চালু করেন জিয়া।

তিনি বলেন, জিয়াউর রহমান যুবকদের বিপদগামী করতে যুব কমপ্লেক্সের মাধ্যমে নোংরা নাচ-গান গ্রামেগঞ্জে প্রতিষ্ঠা করেন। সেই থেকে যুব সমাজ একদিকে মাদক ও অন্যদিকে জুয়া খেলাসহ নানা ধরনের নেশায় জড়িয়ে পড়লো।

শনিবার সকালে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার কাপাসিয়া শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয় মাঠে অসহায়, গরীব ও দুস্থদের মাঝে ঈদের পোশাক ও ইফতার সামগ্রী বিতরণ শেষে এক সমাবেশে এসব কথা বলেন তিনি।

কৃষিমন্ত্রী বলেন, যুব সমাজকে রক্ষার জন্য, আগামী বংশধরদের বাঁচানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন, তখন একদল লোক মানবাধিকারের কথা বলে মাঠে নেমেছেন। অথচ ২০১৪ সালের নির্বাচনে খালেদা জিয়ার নির্দেশে পাকিস্তানপন্থীরা যখন বাপের সামনে ছেলের শরীরে পেট্রল ঢেলে পুড়িয়ে মেরেছে, সেদিন আমরা মানবাধিকারের কথা শুনি নাই।

কৃষিমন্ত্রী নালিতবাড়ীর যোগানিয়া, কলসপাড়, রাজনগর ও বাঘবের ইউনিয়নের অষ্টম, নবম ও দশম শ্রেণির ৫০৪ জন মেধাবী শিক্ষার্থীকে একটি করে, থ্রি-পিস ও শাড়ি, দুধ খাওয়ার জন্য প্রতিজনকে ৫০০ করে টাকা, ৩ হাজার ১২০ জন দরিদ্র নারীকে একটি করে শাড়ি ও ৬৮০ জন যুবককে ট্রাউজার-গেঞ্জির সেট বিতরণ করেন। পাশাপাশি ওই চার ইউনিয়নের ১২ হাজার দরিদ্র মানুষকে ১০ কেজি করে চাল ও খেজুর দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন- পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি মো. রফিকুল হাসান গনি, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক এটিএম জিয়াউল ইসলাম, খামার বাড়ির উপ-পরিচালক কৃষিবিদ মো. আশরাফ উদ্দিন, নালিতাবাড়ী উপজেলা চেয়ারম্যান মো. মোখলেছুর রহমান রিপন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউল হোসেন মাস্টার, সাধারণ সম্পাদক মো. ফজলুল হক ও পৌর মেয়র আবু বক্কর সিদ্দিক প্রমুখ।