মাদকবিরোধী অভিযান নিয়ে ‘সর্বনাশা ইয়াবা’র নায়ক মারুফ যা বললেন

kaji marufবিনোদন ডেস্ক: চিত্রনায়ক কাজী মারুফ ‘সর্বনাশা ইয়াবা’ মুক্তি পেয়েছিল ২০১৪ সালে ১৪ নভেম্বর। ঠিক সেই ছবির চিত্রনাট্যই যেন খুঁজে পাচ্ছেন মারুফ বর্তমান মাদক বিরোধী অভিযানে।

কাজী মারুফ বলেন, ২০১৪ সালে বাংলাদেশে একটি চলচ্চিত্রে অভিনয় করেছিলাম যার নাম ছিল ‘সর্বনাশা ইয়াবা’। আমার পিতা কাজী হায়াৎ ছিলেন ছবিটির পরিচালক।

তিনি বলেন, উনি চলচ্চিত্রে যা করিয়েছিলেন আমাকে দিয়ে, ঠিক তাই ঘটছে এখন মাদক মুক্ত বাংলাদেশ গড়ার প্রচেষ্টা চলছে। খুব ভালো লাগছে জেনে যা আমরা চেয়েছি ২০১৩-২০১৪ সালেই সেটা পর্দায় দেখিয়েছি। আর আজ ২০১৮ তে সেটা হচ্ছে।

‘সর্বনাশা ইয়াবা’ ছবিতে মারুফের সঙ্গে অভিনয় করেন প্রসূন আজাদ। ছবির গল্পে দেখা যায়, একজন সৎ পুলিশ অফিসার কাজী মারুফ ‘ইয়াবা’র গডফাদারদের সঙ্গে লড়াই করতে গিয়ে মিথ্যা অপরাধে চাকরি হারায়। ‘সর্বনাশা ইয়াবা’ কেড়ে নেয় তার কিশোরী ছোট বোনকে। ইয়াবার জন্য মা খুন করে মেয়েকে।

ছবি প্রসঙ্গে মারুফ আরো লিখেন, হয়তো অভিনয় বা নির্মাণ ভালো হয়নি বিধায় কোনো পুরস্কারে ভূষিত হয়নি চলচ্চিত্রটি। কিন্তু আজ অনেক খুশি মনে হচ্ছে, আমরা বোধহয় পথপ্রদর্শক ছিলাম। হয়তো সিনেমা ছিল বলে আমার অপরাধীদের সাজা দিতে ভুল হয়নি। আশা করবো সিনেমার মতোই কোনো ভুল যেন আর না হয়।

ছবিতে দেখা যায়, দেশের পতাকা হাতে নিয়ে দেশকে বাঁচানোর জন্য পথে পথে ঘুরে বেড়ান মারুফ। কেউ তার পাশে থাকে না। এক সময় আইন নিজের হাতে তুলে নেন। ধ্বংস করেন ইয়াবা সাম্রাজ্য। শেষ করেন গডফাদারদের। তরুণ সমাজকে ‘সর্বনাশা ইয়াবা’র হাত থেকে মুক্ত থাকার জন্য আহ্বান জানান।