ঈদকে সামনে রেখে রোহিতা বাজারে ব্যস্ত সময় পার করছে দর্জির কারিগররা

রোহিতা (মনিরামপুর) প্রতিনিধি: ঈদুল ফিতরকে সামনে রেখে, যশোরের মনিরামপুর উপজেলার রোহিতা বাজারে ব্যস্ত সময় পার করছে দর্জি কারিগররা। পছন্দের পোশাক বানাতে ক্রেতারা ভিড় করছে দর্জির দোকান গুলোতে।

rohita dorgiরোহিতা বাজার ঘুরে দেখা যাই, অনেক দোকান গুলোতে এখন অর্ডারীদের পোশাক তৈরিতে ব্যস্ত সময় পার করছে, যাতে অর্ডারীদের সময়মত পোশাক দিতে পারে। দোকান গুলোতে অর্ডারীদের উপচে পড়া ভিড় লক্ষকরা গেছে।

এক অর্ডারীর সাথে কথা বললে তিনি জানান, ছেলে-মেয়েদের পছন্দের চাহিদা অনুযায়ী কাপড় কিনে পছন্দের পোশাক বানাচ্ছে। আর অন্যদিকে দর্জির কারিগররা অতিরিক্ত পরিশ্রম করে অর্ডারীদের পছন্দ মত পোশাক তৈরি করে দিচ্ছে।

বাজারে নুর বস্ত্রালয় এন্ড টেইর্লাস এর প্রোপ্রাইটরবললে জানান, রোজার প্রথম দিক থেকেই ঈদের অর্ডার নেওয়া শুরু হয়েছে এখন কাজের চাপ বাড়ার কারণে অর্ডার নেওয়া বন্ধ করে দিয়েছি। বাজারে বিদেশী কাপড়ের চেয়ে দেশি কাপড়ের দাম কম বলে দেশি কাপড় দিয়েই পোশাক তৈরি করছে। বরাবরের মতো এবার ও তরণীদের ভিড় লক্ষ করা গেছে।

দেখা গেচে, শার্ট-প্যান্টের চেয়ে ছেলেদের বেশি পছন্দ পাঞ্জাবিতে। মেয়েদের ও বেশি পছন্দ সালোয়ার-কামিজ আর লং ফ্রক। সঙ্গে রয়েছে নানা রকমের বোরকা। এটিও এখন তরুণীদের ফ্যাশানের একটি অংশ হিসাবে দাড়িয়েছে।

কয়েক জন অর্ডারীরা অভিযোগ করেন, এবার পোশাক কারিগররা পোশাক বানাতে বেশি টাকা নিচ্ছে। অন্য দিকে কারিগররা এ অভিযোগ মানতে নারাজ। কাজের মান ও অর্ডারীদের ডিজাইন ভিন্নতার কারণে কাজের মুল্য ধরা হয়।