যশোরের চৌগাছায় ট্রাক চাপায় হত্যার পর মোটরসাইকেল ছিনতাই

jessore mapস্টাফ রিপোর্টার: যশোরের চৌগাছায় সড়কে আশরাফ হোসেন আশা (৫০) নামে এক ব্যক্তিকে গলায় ফাঁস ও ট্রাকচাঁপা দিয়ে হত্যার পর মোটরসাইলে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এসময় আশরাফ হোসেনের ছেলে জসিম উদ্দিন পালিয়ে রক্ষা পেয়েছে।

শুক্রবার দিবাগত রাত সাড়ে দশটার দিকে চৌগাছা-ব্যাঙদা ভায়া কাবিলপুর সড়কের শাহাজাদপুর বিজিবি ক্যাম্পের পাশে এ ঘটনা ঘটে।

নিহত আশরাফ হোসেন আশা উপজেলার ধুলিয়ানি ইউনিয়নের ছোট কাবিলপুর গ্রামের আনছার আলীর পুত্র। প্রতিনিয়ত ওই স্থানে ডাকাতির ঘটনা ঘটছে বলে এলাকাবাসীর অভিযোগ।

নিহতের ছেলে জসিম উদ্দিন জানান, কিছুদিন আগে তিনি কাতার গিয়েছিলেন। সেখানে সমস্যা হওয়ায় দেশে ফেরেন। শুক্রবার রাত দশটার দিকে চৌগাছায় পৌঁছান। তার বাবা আশরাফ হোসেন মোটরসাইকেলে তাকে নিতে চৌগাছা আসেন। এরপর জসিম ও আশরাফ হোসেন মোটরসাইকেলযোগে চৌগাছা থেকে ছোট কাবিলপুর ফিরছিলেন। শাহাজাদপুর বিজিবি ক্যাম্পের ১৫/২০ হাত আগে ৭/৮ জন ডাকাত সড়কে একটি ট্রাক আড় করে গাছে দড়ি বেধে রাখে। ডাকাতদের বেঁধে রাখা দড়িতে জড়িয়ে আশরাফ হোসেন ও জসিম উদ্দিন সড়কে পড়ে যান। এসময় ডাকাতদের একজন তাদের হান্ড্রেড সিসির প্লাটিনা মটরসাইকেলটি (যশোর হ-১৩-০৯৬৬) নিয়ে চৌগাছার দিকে চলে যায়।

জসিম দৌড়ে বিজিবি ক্যাম্পে গিয়ে আশ্রয় নিয়ে ক্যাম্পের সদস্যদের কাছে সহায়তা চান। কিন্তু ক্যাম্প থেকে কেউ বের না হয়ে জসিমকে নানা প্রশ্নবানে জর্জরিত করার সময় ঘটনাস্থলে থাকা ট্রাকটি ক্যাম্পের সামনে দিয়ে চলে যেতে দেখে জসিম বিজিবি সদস্যদের ট্রাকটি আটকাতে বললেও তারা কোন পদক্ষেপ নেয়নি। সেখান থেকে হতাশ হয়ে জসিম ঘটনাস্থলে গিয়ে দেখে তার পিতাকে ট্রাকটি চাপাদিয়ে চলে গেছে। জসিম ঘটনাস্থলে কান্নাকাটি করতে থাকে। এসময় টহলরত দশপাকিয়া ফাঁড়ির পুলিশ এসে লাশটি উদ্ধার করে। লাশ শনিবার সকালে ময়নাতদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

যদিও চৌগাছার দশপাকিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই শফিকুল ইসলামের দাবি, সড়কে দড়ি টাঙিয়ে মোটরসাইকেল ছিনতাইয়ের ঘটনা ঘটে। রাস্তার ওপর আশরাফ হোসেনকে ফেলে রেখে পালিয়ে যায় ছিনতাইকারীরা। এসময় রাস্তা দিয়ে অন্য একটি ট্র্রাক যাচ্ছিল। ওই ট্রাক ভয়ে আশরাফকে চাপা দিয়ে পালিয়ে যায়। ঘটনাটি কয়েক শ’ গজ দূর থেকে দেখেছে বিজিবির টহল দল। তারা ঘটনাস্থলে আসার আগেই ডাকাত ও ট্রাকটি পালিয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করেছে।

স্থানীয় ধুলিয়ানি ইউপি চেয়ারম্যান আতিয়ার রহমান বলেন, আগের দিনও ধুলিয়ানি থেকে নামযজ্ঞ অনুষ্ঠান শেষে ফেরার পথে দুই যুবকের কাছ থেকে ওই এলাকা থেকে একটি মটরসাইকেল ছিনতাই হয়। তিনি বলেন, রাত ১০টার দিকেই পুলিশ ফাঁড়ির সদস্যরা আমার বাড়ির সামনে দিয়ে ওই সড়কে টহল দিতে যান। অথচ এসময়ের মধ্যেই সেই সড়কেই এমন দুঃখজনক ঘটনা ঘটে গেল।

শাহাজাদপুর বিজিবি ক্যাম্পের কমান্ডার হাবিলদার আফজাল হোসেন জানান, ঘটনার সময় বিজিবির একটি টহল দল মশ্যমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে ছিল।’

চৌগাছা থানার ওসি খন্দকার শামীম উদ্দিন বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। দোষীদের গ্রেফতারের চেষ্টা চলছে।