কেন তিন টন খাবার নিয়ে রাশিয়ায় আর্জেন্টিনা দল?

argentinaস্পোর্টস ডেস্ক: দুয়ারে রাশিয়া বিশ্বকাপ। বিশ্বের সবচেয়ে বড় ফুটবলযজ্ঞ মাঠে গড়াতে হাতে মাত্র দুদিন। আগামী বৃহস্পতিবার শুরু হবে আসরটি। এ আসরে অংশ নিতে এরই মধ্যে রাশিয়ায় পৌঁছেছে আর্জেন্টিনা দল। মেসিরা কেমন সাফল্য পাবে, তা নিয়ে যত না আলোচনা হচ্ছে, এখন তার চেয়ে বেশি আলোচনা হচ্ছে তাদের খাবার-দাবার নিয়ে। আর্জেন্টাইন সংবাদমাধ্যমের খবর, তারা নাকি তিন টন খাবার নিয়ে রাশিয়ায় গেছে !

সামাজিক যোগাযোগ মাধ্যমে এই খবর এরই মধ্যে ছড়িয়ে পড়েছে। কেন আর্জেন্টিনা দল এত খাবার নিয়ে রাশিয়া গেছে, আর এই তিন টন খাবারে কী-ই বা আছে? হ্যাঁ, তিন টন খাবারের সবই আর্জেন্টিনার খাবার। এর মধ্যে উল্লেখযোগ্য হিসেবে আছে কনডেন্সড মিল্ক, কফিমিশ্রিত ড্রিংক, চকলেট বার, বিস্কুট-চিপসসহ আরো বেশ কিছু খাবার।

আর এই খাবারগুলো নিয়ে যাওয়ার কারণ হচ্ছে, যাতে আসর চলাকালে খাবার নিয়ে কোনো সমস্যায় না পড়ে মেসিরা। শুধু তাই নয়, সঙ্গে বেশ কয়েকজন শেফও নিয়ে গেছে দলটি।

আর্জেন্টিনা দল এখন মস্কোর অদূরে ব্রনিস্তিতে বেস ক্যাম্প করছে। সেখানেই চলছে দলের অনুশীলন।

‘ডি’ গ্রুপে বিশ্বকাপের প্রথম পর্বে আর্জেন্টিনার প্রতিপক্ষ নাইজেরিয়া, ক্রোয়েশিয়া ও আইসল্যান্ড। ১৬ জুন বিশ্বকাপে নিজেদের প্রথম লড়াইয়ে আইসল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা।