ব্রাজিলের প্রথম ম্যাচের একাদশ ফাঁস

স্পোর্টস ডেস্ক: রাশিয়া বিশ্বকাপের অন্যতম ফেবারিট হিসেবেই মাঠে নামবে ব্রাজিল। শিরোপা পুনরুদ্ধারে নিজেদের পরিকল্পনা যাতে ফাঁস না হয়, সেজন্য অনেকটাই নিভৃতে অনুশীলন করে চলেছে সেলেকাওরা। তবে ট্রেনিং সেশনে গোপনীয়তা রাখলেও যেটি সবচেয়ে বেশি গোপন থাকা দরকার, সেই একাদশ ফাঁস হয়ে গেল পাঁচবারের চ্যাম্পিয়নরা প্রথম ম্যাচে মাঠে নামার তিনদিন আগেই। জেসুসের বন্ধুর মাধ্যমেই ফাঁস হয়েছে ব্রাজিলের প্রথম ম্যাচের একাদশ।

brazil newsগতবার ঘরের মাঠে শিরোপা জয়ের ভালো সম্ভাবনা ছিল ব্রাজিলের। কিন্তু সেমিফাইনালের আগে তারা হারিয়ে বসে দলের সেরা তারকা নেইমারকে। চোটের কারণে নেইমার খেলতে পারেননি, এক ম্যাচের নিষেধাজ্ঞায় জার্মানির বিপক্ষে ছিলেন না রক্ষণভাগের সেরা সৈনিক থিয়াগো সিলভাও।

সবমিলিয়ে মানসিকভাবে ভেঙে পড়ে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। জার্মানির কাছে নিজেদের ইতিহাসের সবচেয়ে বড় লজ্জা (৭-১ গোলের হার) নিয়ে টুর্নামেন্ট শেষ করে তারা। এরপর অনেক কিছুই উলট-পালট হয়েছে। কোচ তিতে দায়িত্ব নেয়ার পর ব্রাজিল দলকে যেন পুনরুজ্জীবিত করেছেন। রাশিয়া বিশ্বকাপে বাছাইপর্ব থেকে সবার আগে মূলপর্বে উঠেছে তারা। প্রায় অজেয় হয়ে পড়া তিতের দলের এবার বিশ্বকাপ জয়ের ভালো সম্ভাবনা দেখছেন ফুটবল বিশ্লেষকরা। দলে এখন এমনই প্রতিযোগিতা, প্রতি পজিশনেই সেরা খেলোয়াড়ের ছড়াছড়ি। ব্রাজিলের বিশ্বকাপ একাদশ নিয়ে তাই মধুর সমস্যায় কোচ তিতে। আগেভাগেই তাই একাদশ অনুমান করা কঠিন।

ঠিক এমন সময় ব্রাজিলের প্রথম ম্যাচের একাদশ ফাঁস করে দিলেন গ্যাব্রিয়েল হেসুসের এক ঘনিষ্ঠ বন্ধু। টুইটারে সুইজারল্যান্ডের বিপক্ষে ব্রাজিলের প্রথম ম্যাচের একাদশ ফাঁস করে দিয়েছেন তিনি। এক টুইটে তিনি একাদশটা দিয়েছেন : এলিসন, দানিলো, থিয়াগো সিলভা, মিরান্ডা, মার্সেলো, কাসিমিরো, পাওলিনহো, ফিলিপ কৌতিনহো, উইলিয়ান, নেইমার এবং গ্যাব্রিয়েল হেসুস। যদিও এ নিয়ে দলের পক্ষ থেকে কোনো প্রকার প্রতিক্রিয়া জানা যায়নি। এদিকে আগামী রোববার সুইসদের বিপক্ষে এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে ব্রাজিল। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২টায়।