যশোরে গৃহবধূকে শ্বাসরোধে হত্যার অভিযোগ : স্বামী আটক

স্টাফ রিপোর্টার: যশোরে যৌতুকের দাবিতে ফাতেমা খাতুন (৩৭) নামে এক গৃহবধূকে শ্বাসরোধে হত্যার অভিযোগ উঠেছে। তিনি সদর উপজেলার কাশিমপুর ইউনিয়নের বিজয়নগর গ্রামের রিপন হোসেনের স্ত্রী ও একই ইউনিয়নের ডাকাতিয়া গ্রামের নূর-আলীর মেয়ে। এ ঘটনায় অভিযুক্ত রিপনকে আটক করেছে কোতয়ালী থানা পুলিশ।

মৃতের বোন পারভীন জানান, প্রায় সময় যৌতুকের টাকার জন্যে তার বোন ফাতেমাকে নির্যাতন করে আসছিলো রিপন ও তার পরিবার। রোববার রাতে রিপন স্ত্রীর বাপের বাড়ি থেকে এক লাখ টাকা যৌতুক নিয়ে আসতে বলে। ফাতেমা বাপের বাড়ি থেকে টাকা আনতে অস্বীকার করলে তাদের স্বামী ও স্ত্রীর মধ্যে বিরোধ হয়। পরে রিপন তার স্ত্রী ফাতেমাকে বেধড়ক মারপিক করে শ্বাসরোধে হত্যাকরে। এরপর রাত দুই টার দিকে মৃতের পরিবারের কাছে খবর পাঠায় তার স্ত্রী অসুস্থ হয়ে পড়েছে। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসলে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

যশোর কোতোয়ালি থানার এসআই নজরুল ইসলাম জানান, ফাতেমার মৃতুতে রহস্য রয়েছে। পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে, যৌতুকের টাকার জন্যে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। তবে, আটক স্বামী রিপন হোসেনের দাবি, তার স্ত্রী দীর্ঘদিন অসুস্থ ছিলেন। হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। মৃতের শরীরের বিভিন্ন স্থানে নির্যাতনের চিহ্ন দেখে সন্দেহ হয় তাকে মেরে ফেলা হয়েছে। পরে এলাকায় খবর নিয়ে সন্দেহের সত্যতা মেলে। অভিযুক্ত রিপনকে আটক করা হয়েছে।