ঝিনাইদহের মেধাবী ছাত্রী আলপনার ক্যান্সার থেকে বাঁচার আকুতি

alponaবসির আহাম্মেদ, ঝিনাইদহ: ফুটে উঠার আগেই নিভে যাবে কি জীবন প্রদীপ? জীবন কি তা ঠিকমতো বুঝে উঠার আগেই যুদ্ধ করতে হচ্ছে জীবন বাঁচাতে। ঝিনাইদহ সদর উপজেলার বিষয়খালী গ্রামের দিনমজুর আব্দুল আলীমের প্রতিবন্ধী বড় কন্যা আলপনা খাতুন (১২) মরণব্যাধি লিভার ক্যান্সার, হার্ড ও কিডনী রোগে আক্রান্ত।

প্রতিবন্ধী আলপনা খাতুন বিষয়খালী শহীদ মোস্তফা স্কুল এন্ড কলেজের ৭ম শ্রেণীর মেধাবী ছাত্রী। হতদরিদ্র বাবা মায়ের আকুতি দেশ ও সমাজের বিত্তবানরা এগিয়ে এসে মরণব্যাধি লিভার ক্যান্সার, হার্ড ও কিডনী রোগ থেকে বাঁচানোর আকুতি জানিয়েছেন তার বাবা মা। বর্তমানে অর্থ অভাবে বন্ধ হয়ে গেছে তার চিকিৎসা। তবে দ্রুত সময়ে চিকিৎসা করানো হলে আলপনা সুস্থ হয়ে উঠবে বলে ধারণা চিকিৎসকদের।

আলপনার মা সেলিনা বেগম ও বাবা আব্দুল আলীম কান্না কন্ঠে তারা দুজন একই কথা বলেন তার কন্যা জন্ম থেকে একেতো প্রতিবন্ধী তারপরও আবার লিভার ক্যান্সার, হার্ড ও কিডনী রোগে অসুস্থ্য। তাই আমাদের মতো হতদরিদ্র পরিবার কি করে আমাদের কন্যার এতো বড় ব্যায় বহুল চিকিৎসা করাবো। বিগত আড়াই বছর পূর্বে হঠাৎ জ্বর, বমির সাথে সমস্ত শরিল ফুলা অনুভূত হলে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়া হলে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ভর্তি করে ৬ দিন চিকিৎসা সেবা দিবার পরে ঝিনাইদহ সদর হানপাতালের চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। খুলনা মেডিকেল কলেজে আলপনার বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর লিভার ক্যান্সার, হার্ড ও কিডনী রোগ ধরা পড়ে। চিকিৎসকরা তার বাঁচানোর জন্য দ্রুত সময়ের মধ্যে পার্শ্ববর্তীদেশ ভারতে নিয়ে উন্নত চিকিৎসার পরামর্শ দেন। দ্রুত সময়ের মধ্যে চিকিৎসা করার কথাও বলে জানান চিকিৎসক।

আলপনার চিকিৎসায় ৮/১০ লাখ টাকা খরচ হতে পারে বলে জানিয়েছেন। দরিদ্র বাবার পক্ষে ব্যবহুল চিকিৎসা খরচ যোগান দেয়া সম্ভব নয়। কারণ ২ কন্যা সন্তানের জনক ছোট কন্যা আলিপা ৪ বছর বয়স। স্ত্রী সেলিনা ও ২ কন্যাকে নিয়ে মায়ের দেয়া দেড় শতক জমির উপর তার একটু মাথা গুজার ঠায় তাও আবার মেয়ের বিভিন্ন রোগে আক্রান্ত তাহলে আমি কি ভাবে কামলা দিয়ে এতো টাকা যোগাড় করবো। তাই আলপনাকে বাঁচাতে সমাজের বিত্তবানদের কাছে আর্থিক সহযোগিতা চেয়েছেন। আব্দুল আলীম পার্সোনাল বিকাশ নম্বার-০১৯৯৩-৪৯৩৪৭৯।