যশোরে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

স্টাফ রিপোর্টার: যশোরে তানিয়া খাতুন (২২) নামে এক গৃহবধূর রহস্য জনক মৃত্যু হয়েছে। স্থানীয় পুলিশ খবর পেয়ে লাশ উদ্ধার করে রোববার সকালে যশোর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেন। মৃতের পিতৃপক্ষের অভিযোগ, স্বামীও তার পরিবার নির্যাতনের পরে শ্বাসরোধ হত্যা করেছে। এ সময় হাসপাতালে স্বামীর পক্ষের লোকজন না থাকায় তাদের মন্তব্য নেওয়া সম্ভব হয়নি। মৃত তানিয়া খাতুন যশোর সদর উপজেলার বসুন্দিয়া শিবানন্দপুর গ্রামের রিয়াজুল ইসলামের স্ত্রী।

তানিয়ার ভাই নাসির জানান, শনিবার দুপুরে তানিয়ার স্বামী মোবাইল ফোনে করে বলে তোমার বোন গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। খবর পেয়ে স্বজনদের সাথে বোনের শ্বশুর বাড়িতে গিয়ে জানতে পারি স্বামী ও তার পরিবার নির্যাতনের পরে শ্বাসরোধ করে হত্যা করে। পরে ঘটনা ধামাচাপা দিতে লাশটি ঘরের আড়ার সাথে ঝুলিয়ে আত্মহত্যা বলে প্রচার চালায় স্বামী। বিষয়টি স্থানীয় বসুন্দিয়া পুলিশ ফাঁড়িকে জানালে তারা লাশ উদ্ধার করে মর্গে নিয়ে যায়।

এদিকে পুলিশের সুরতহাল রিপোটে উল্লেখ করা হয়েছে, স্থানীয়দের কাছ থেকে জিজ্ঞাসাবাদে জানা গিয়েছে, মৃত তানিয়া শনিবার সকাল ১০টার দিকে নিজ সুবার ঘরের আড়ার সাথে গলায় ফাঁসদেয়। পরে তার গুঙ্গানোর শব্দ শুনে পরিবারের লোকজন তানিয়াকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে বসুন্দিয়ার মোড়ে তার মৃত্যু হয়। তবে মৃত্যু সঠিক কারন না জানায় ময়না তদন্তের জন্য হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।
সুরতহাল রিপোটে আরও উল্লেখ করা হয়েছে, লাশের গলায় ও শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহৃ রয়েছে।

এ ব্যাপারে বসুন্দিয়া পুলিশ ক্যাম্পের এসআই হায়াৎ মাহমুদ খান জানিয়েছেন, তানিয়ার মৃত্যু রহস্য জনক। তদন্ত চলছে। ময়না তদন্তের প্রতিবেদন হাতে পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।