যশোরে ইজিবাইক চলাচল বন্ধের প্রতিবাদে চালকদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার: অনির্দিষ্ট সময়ের জন্য যশোর শহরে ইজিবাইক ও অটোরিকসা চলাচল বন্ধ করে দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছেন অটোরিকসা চালকরা। বোরবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছে ইজিবাইক চালকরা।

jessore bike calokচালকরা জানান, পৌরসভা থেকে লাইসেন্স দেওয়ার পরও হঠাৎ করে ইজিবাইক চলাচল বন্ধ করে দেওয়া দুর্ভাগ্যজনক। অবিলম্বে ইজিবাইক চলাচলের ব্যবস্থা করার দাবি জানিয়েছেন তারা।

এদিকে গত তিন ধরে এ অবস্থা চলায় চরম দুর্ভোগের শিকার হচ্ছেন সাধারণ মানুষ। অবশ্য জেলা প্রশাসক আব্দুল আওয়াল বলেন, ইজিবাইক বন্ধের সিদ্ধান্ত জেলা প্রশাসনের নয়। সোমবার সংশ্লিষ্ট সবাইকে নিয়ে সভা করা হবে। এতে ইজিবাইক ও অটোরিকসা চলাচলের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

শুক্রবার যশোরের অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দিন সিকদার জানান, যশোর শহরে প্রচুর সংখ্যক অবৈধ ইজিবাইক ও অটোরিকসা চলাচল করে। এজন্য মানুষের স্বাভাবিক চলাচল মারাত্মকভাবে ব্যহত হচ্ছে। শহরে লেগে থাকছে যানজট। এছাড়া পরিস্থিতি মাঝে মধ্যে নিরাপত্তার জন্য হুমকি হিসেবে হাজির হচ্ছে। এজন্য যশোর জেলা প্রশাসন ও পুলিশ বিভাগ যৌথভাবে শহরে এসব অবৈধ ইজিবাইক ও ব্যাটারি চালিত রিকসা বন্ধের উদ্যোগ নিয়েছে।