‘দহন’ শেষে ইন্দোনেশিয়ায় …

momবিনোদন ডেস্ক: ঈদের আগে থেকে পর পর্যন্ত টানা বেশ কয়েকদিন ঈদের নাটক, টেলিফিল্ম এবং রায়হান রাফি পরিচালিত ‘দহন’ সিনেমার শুটিং করে খুব ক্লান্ত হয়ে পড়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জাকিয়া বারী মম।

সেই ক্লান্তি দূর করতে এবং কয়েকটি নাটক-টেলিফিল্মের শুটিং করতে গতকাল রাতের ফ্লাইটে ইন্দোনেশিয়ার বালির উদ্দেশে দেশ ছেড়েছেন তিনি। সেখানে মম নিজের মতো করে সময় কাটানোর পাশাপাশি বিশ্রাম নেবেন এবং বি ইউ শুভর নির্দেশনায় কয়েকটি নাটক-টেলিফিল্মে এবং সাখাওয়াত মানিকের নির্দেশনাতেও নাটকে অভিনয় করবেন। এসব নাটকে মমর বিপরীতে থাকবেন জিয়াউল ফারুক অপূর্ব, এসএন জনি।

আজ থেকে মম বালিতে নাটকের শুটিংয়ে অংশ নেবেন। বালি যাওয়ার আগে ‘দহন’ প্রসঙ্গে মম বলেন, গল্পই হচ্ছে এই সিনেমার নায়ক।

যে কারণে আমি কাজটা খুউব আন্তরিকতা নিয়ে করতে পেরেছি। আমার কাছে কাজটি করে অনেক ভালোও লেগেছে। আমি খুব আশাবাদী ‘দহন’ নিয়ে। বালি যাওয়ার আগে গত ৬ ও ৭ই জুলাই সুমন আনোয়ারের রচনা ও নির্দেশনায় মম ‘সাদা ফুল’ নামের একটি নাটকের কাজ শেষ করেছেন। চলতি মাসের শেষ প্রান্তে জাকিয়া বারী মম বালি থেকে ঢাকায় ফিরে নজরুল ইসলাম রাজু, সকাল আহমেদ, হিমেল আশরাফ, ইমরাউল রাফাতের নির্দেশনায় কোরবানির ঈদের নাটকের কাজ শুরু করবেন। আগামী সেপ্টেম্বরে তিনি ‘বালিঘর’ চলচ্চিত্রের শুটিংয়ে অংশ নেবেন।

প্রসঙ্গত, গেল ঈদে শিহাব শাহীন পরিচালিত ‘শেষ পর্যন্ত’ নাটকে তার অভিনয় বেশ প্রশংসিত হয়। এই নাটকে তার বিপরীতে ছিলেন জিয়াউল ফারুক অপূূর্ব। প্রেমের গল্পের অন্যরকম এক উপস্থাপনা ছিল ‘শেষ পর্যন্ত’তে। নাটকটিতে মম ও অপূর্বর সঙ্গে আরো অভিনয়ে ছিলেন মাজনুন মিজান, সুষমা সরকার, খালেকুজ্জামান, সাবিহা আজিজ প্রমুখ।