চোরকে চোর আর ঘুষখোরকে ঘুষখোর বলুন

foridpur dcফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারীতে মাদক প্রতিরোধে সিভিল ব্রিগেড কমিটি গঠন করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলা অডিটরিয়ামে ইউএনও মো. জাকির হোসেনকে প্রধান করে ১৫ সদস্যের এ সিভিল ব্রিগেড গঠন করা হয়।

এ সময় উপস্থিত ১ হাজার ২০০ মানুষকে মাদকের সংস্পর্শে না যাওয়ার শপথবাক্য পাঠ করান ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া।

জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া বলেন, একটি জাতির সফলতার পেছনে একাগ্রতা থাকা জরুরি। আজ যে উদ্যোগ নেয়া হলো তা যেন খাতা-কলমে সীমাবদ্ধ না থাকে। সকলকে ঐক্যবদ্ধ হয়ে এ কাজে এগিয়ে আসতে হবে। আমাদের লক্ষ্যে সফল হলেই বোয়ালারী উপজেলা মাদকমুক্ত ঘোষণা করা সহজ হবে। কারও অপরাধ ঢেকে রাখবেন না। চোরকে চোর আর ঘুষখোরকে ঘুষখোর বলুন। তবেই সমাজ থেকে অন্যায় অপরাধ দূর হবে। দেশের যুবশক্তিকে মাদকের ভয়াবহতা থেকে মুক্ত রাখতে হবে।

অনুষ্ঠানের সভাপতি বোয়ালমারী উপজেলা সিভিল ব্রিগেড কমিটির প্রধান ইউএনও মো. জাকির হোসেন বলেন, পর্যায়ক্রমে উপজেলার সকল শিক্ষা-প্রতিষ্ঠান, ১১টি ইউনিয়নসহ সব গ্রামে সিভিল ব্রিগেড কমিটি গঠন করা হবে। কমিটির সদস্যরা নিজ নিজ এলাকায় মাদকের বিপণন ও ব্যবহার প্রতিরোধে ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মিরদাহ পিকুল ও ওসি মো. মিজানুর রহমান প্রমুখ।