‘৩০ মিনিটেই প্রশ্নবিদ্ধ নেইমারের পুরো ক্যারিয়ার’

neymar brazilস্পোর্টস ডেস্ক: বিশ্বকাপে প্রত্যাশা মতো পারফর্ম করতে পারেননি নেইমার। সমর্থকদের হতাশ করেছে ব্রাজিলও। আর দেশটির সাবেক অধিনায়ক কাফু বলেন, বিশ্বকাপে প্যারিস সেইন্ট জার্মেই’র (পিএসজি) তারকার পারফরম্যান্স নিম্নমুখীই ছিল।

তিনি বলেন, নেইমার একজন দুর্দান্ত খেলোয়াড়। আমরা মাঠে তার কাছ থেকে অন্যদের চেয়ে ভিন্ন কিছু আশা করি।

বিশ্বকাপ থেকে ব্রাজিলের বিদায় ও নেইমারের মাঠে অহেতুক পড়ে যাওয়া নিয়ে ব্রাজিলের বিশ্বকাপজয়ী অধিনায়ক বলেন, মাঠে বাজে ট্যাকলের কারণে খেলোয়াড়রা পড়ে যাবে এটাই স্বাভাবিক। এই আসরে নেইমারই সবচেয়ে বেশি (২৩ বার) ফাউলের শিকার হয়েছেন। সে সাম্প্রতিক সময়ের অন্যতম সেরা খেলোয়াড়। কিন্তু আমি মনে করি বিশ্বকাপে তার ব্যর্থতার কারণে, পুরো ক্যারিয়ারে সে যা অর্জন করেছে তা মাত্র ৩০ মিনিটেই প্রশ্নবিদ্ধ হতে পারে। বিশ্বকাপ এমন একটি জায়গা, এখানে ভুল হলে ক্ষমা করে না কেউই। তবে নেইমার আগামীতে নিজের সেরাটা খেলে তার গৌরব পুনরুদ্ধার করবে বলে আমি আশা করছি। এবারের বিশ্বকাপে প্রায় প্রত্যেক ম্যাচেই অধিনায়ক বদলেছে ব্রাজিল।

বারে বারে দলের অধিনায়ক পরিবর্তন করা নিয়ে কাফু বলেন, দায়িত্ব নেয়ার জন্য আমাদের একজনই তো ছিলেন, নেইমার। তাকে দায়িত্ব দিয়ে যত দ্রুত সম্ভব তিতেকে দল গোছাতে হবে। নিজেদের নতুন করে তুলে ধরতে ব্রাজিল এখন তাকিয়ে ২০১৯ কোপা আমেরিকার দিকে। এই আসরের আয়োজক ব্রাজিলই।