বাড়ি থেকে পালিয়ে গিয়েছিলেন মল্লিকা

molikaবিনোদন ডেস্ক: এ যাবৎ নানা কারণেই বারবার খবরের শিরোনামে এসেছেন বলিউড অভিনেত্রী মল্লিকা শেরওয়াত। সিনেমার কল্যাণেই হোক কিংবা ব্যক্তিগত জীবন। বিতর্ক কখনোই তার পিছু ছাড়েনি। সমপ্রতি নির্ভয়া কাণ্ডের রায় নিয়ে মুখ খুলেছেন মল্লিকা। আর তা বলতে গিয়েই তার বক্তব্যে উঠে আসে ‘উইমেন এমপাওয়ারমেন্ট’-এর কথা। এ সময় নিজের জীবনযুদ্ধের কথাও বলেছেন এই অভিনেত্রী।

নিজেকে মল্লিকা শেরওয়াত বলে পরিচয় দিলেও পরবর্তীকালে জানা যায় তার আসল নাম রিমা লাম্বা। অভিনয়ে ক্যারিয়ার তৈরি করতে চাইলে বাড়ির লোকজনের তাতে আপত্তি ছিল। তাই বাধ্য হয়ে বাড়ি থেকে পালিয়ে যান তিনি, জানিয়েছেন মল্লিকা নিজেই। হরিয়ানার হিসার জেলার একটি ছোট্ট গ্রামের মেয়ে মল্লিকা। কীভাবে তার পারিবারিক ও পারিপার্শ্বিক প্রতিবন্ধকতা কাটিয়ে অভিনেত্রী হয়ে উঠেছেন- এক টুইটে সে কথাও লিখেছেন তিনি।

ভারতের শীর্ষস্থানীয় এক গণমাধ্যম জানিয়েছে, ২০০৩ সালে মুক্তি পাওয়া ‘খোয়াইশ’ ছবিতে অভিনেতাকে এক ডজনেরও বেশি চুমু খেয়েই বিখ্যাত হয়ে গিয়েছিলেন মল্লিকা। যদিও তার আগে একটি ছবিতে ছোট্ট এক চরিত্রে দেখা গিয়েছিল সবসময় বিতর্কের কেন্দ্রে থাকা এই অভিনেত্রীকে। ২০০৪ সালের ‘মার্ডার’ ছবির সূত্রে বলিউডে প্রতিষ্ঠা পান মল্লিকা। ওই ছবিতে নবাগত ইমরান হাশমি ও অসমিত পাটেলের সঙ্গে অভিনয় করে আর পেছনে তাকাতে হয়নি তাকে। কিন্তু বিতর্ক কখনোই তার পিছু ছাড়েনি।