একটি দল স্বাধীনতার ঘোষনা সম্পর্কে ভুল ধারনা ছড়াচ্ছে: সংস্কৃতি মন্ত্রী

বসির আহাম্মেদ, ঝিনাইদহ: শিক্ষার্থীদের সঠিক মানুষ হিসাবে গড়ে উঠতে হলে স্বাধীনতার সঠিক ইতিহাস জানতে হবে। একটি দল যারা স্বাধীনতার ঘোষনা সম্পর্কে ভুল ধারনা ছড়াচ্ছে। এটিকে কঠোর ভাবে প্রতিহত করতে হবে। ঝিনাইদহের মহেশপুরে বীরশ্রেষ্ট হামিদুর রহমান ডিগ্রি কলেজে বঙ্গবন্ধু পাঠ চক্রের পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে এসব কথা বলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি।

nurবৃহস্পতিবার সকালে ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য নবী নেওয়াজ এর আয়োজনে পুরষ্কার বিতরণী অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন বীর প্রতিক স্বাধীনতা খেতাব প্রাপ্ত কর্নেল (অব) কাজী সাজ্জাদ আলী জহির, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার কোটচাদপুর সার্কেল মির্জা সালাহ উদ্দিন সহ আওয়ামীলীগ নেতাকর্মী, শিক্ষক-শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি আরো বলেন, জিয়াউর রহমান কালুর ঘাট বেতা কেন্দ্র থেকে যে ঘেঅষনা পত্র পাঠ করেছিলেন তারক্ষমতা ছিল চারিদিকে মাত্র ১০ মাইল রেডিয়েস। যার কারনে সেটা সবাই শুনতে পায়নি তখন। তাই বিএনপির এ প্রচার সঠিক নয়। তারা শিক্ষার্থী ও জাতির কাছে বিভ্রান্তি ছড়াচ্ছে। আজও অনেক শিক্ষার্থী ভুল করে পরীক্ষার খাতায় স্বাধনতার ঘোষক জিয়াউর রহমান লেখে। কিন্তু না। স্বাধীনতার ঘোষক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুবিুর রহমান।

এসময় মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু ৭ মার্চের ভাষনের মধ্য দিয়ে স্বাধীনতার ডাক দিয়েছিলেন। তার ডাকেই ৭ কোটি বাঙালি ৯ মাস রক্ষ ক্ষয়ী যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছিল। আর আজ তার স্বুযোগ্য কন্যা শেখ হাসিনার নের্তৃত্বে দেশ বিরোধী ওই শক্তিকে প্রতিহত করতে হবে। শিক্ষার্থী তথা আগামী প্রজন্মকে জানাতে হবে স্বাধীনতার সঠিক ইতিহাস। পরে আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর জীবনী ও স্বাধীনতার ইতিহাস সম্বলিত কুইজ প্রতিযোগীতা ‘বঙ্গবন্ধু পাঠ চক্র’ এর বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন মাননীয় মন্ত্রী সহ অতিথিরা।