আঙুলে চোট পেয়ে হাসপাতালে তামিম

এশিয়া কাপের শুরুটা একদমই ভালো হয়নি বাংলাদেশের। লাসিথ মালিঙ্গার তোপে প্রথম ওভারে লিটন দাস ও সাকিব আল হাসানকে হারানোর ধাক্কা সামলে উঠতে না উঠতে আঙুলে চোট পেয়ে মাঠ ছেড়েছেন তামিম ইকবাল।

সুরাঙ্গা লাকমলের করা ইনিংসের দ্বিতীয় ওভারে পুল করতে গিয়ে বাঁ হাতের আঙুলে ব্যথা পান তামিম। সঙ্গে সঙ্গে তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সেখানে পরীক্ষা শেষে দেশসেরা ওপেনার মাঠে নামতে পারবেন কিনা সেই অপেক্ষায় টাইগাররা। রিপোর্ট পাওয়ার পরই তামিমের আঙুলের অবস্থা জানা যাবে।

বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন, ‘তামিমকে হাসপাতালে পাঠানো হয়েছে। তার ইনজুরি নিয়ে এ মুহূর্তে কিছু বলা সম্ভব নয়। আমরা রিপোর্টের অপেক্ষায় আছি।’

সপ্তাহ দুয়েক আগে এশিয়া কাপের ক্যাম্পে ফিল্ডিং প্র্যাকটিসের সময়ও আঙুলে ব্যথা পেয়েছিলেন তামিম। তাই কয়েকদিন অনুশীলনের বাইরে ছিলেন তিনি। ভিসা জটিলতায় বাংলাদেশ দলের সঙ্গে রওনাও হতে পারেননি। দল আসার চারদিন পর গত বুধবার রাতে দুবাইয়ে পৌঁছান তামিম। বৃহস্পতি ও শুক্রবার অনুশীলন করে তিনি বুঝতে পারেন আঙুলের অবস্থা আগের চেয়ে অনেক ভালো। তাই তামিমকে একাদশে রেখেই শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বাংলাদেশ।