শুক্রবার অনিশ্চিত ‘নাকাব’

ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খানের নতুন ছবির নাম ‘নাকাব’। কলকাতার প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের ব্যানারে নির্মিত এ ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন কলকাতার জনপ্রিয় দুই মুখ নুসরাত জাহান ও সায়ন্তিকা। ছবিটি বাংলাদেশে আমদানি করেছে জাজ মাল্টিমিডিয়া। কিন্তু ছবিটি আসছে শুক্রবার মুক্তি পাওয়ার কথা থাকলেও এখনো সেন্সরে ছবিটি জমা হয়নি।

সেন্সর বোর্ডের সদস্য নাসির উদ্দিন দিলু বলেন, এখনো শাকিবের ‘নাকাব’ ছবিটি সেন্সরে জমা হয়নি। দু-একদিনের মধ্যে জমা হলে হয়তো সেন্সর সার্টিফিকেট পেতে পারে ছবিটি। তবে আগামী শুক্রবার মুক্তি দেয়াটা কঠিন হয়ে দাঁড়াবে। ধারণা করা হচ্ছে, এই শুক্রবারের পরিবর্তে ছবিটি বাংলাদেশের প্রেক্ষাগৃহে ২৮শে সেপ্টেম্বর মুক্তি পাবে।

কিন্তু জাজ মাল্টিমিডিয়া ভারতের পাশাপাশি একই দিন অর্থাৎ ২১শে সেপ্টেম্বর ‘নাকাব’ বাংলাদেশে মুক্তি দেয়ার আগ্রহ প্রকাশ করেন। বাংলাদেশে সেন্সরবোর্ডে ছবিটি এখনো জমা না পড়ার কারণে হয়তো শাকিব খানের এ ছবিটি দেখার জন্য আরো কিছুটা সময় দর্শকদের অপেক্ষা করতে হবে।

এদিকে গত রোববার বাংলাদেশে ‘নাকাব’ ছবির প্রচারণায় ভারত থেকে বাংলাদেশে নুসরাত ও সায়ন্তিকার আসার কথা থাকলেও ছবি মুক্তিতে সংশয়ের কারণে কলকাতার জনপ্রিয় এই দুই নায়িকার ঢাকার সফর বাতিল হয়। ভারতের রাজিব বিশ্বাস পরিচালিত ‘নাকাব’-এ শাকিব খান অভিনয় করেছেন দ্বৈত চরিত্রে। মুক্তির আগেই দু- দেশের দর্শকদের কাছে আলোচনার কেন্দ্রবিন্দুতে এসেছে ‘নাকাব’। বিশেষ করে বাংলাদেশের সিনেমা হল মালিকরা ‘নাকাব’ প্রদর্শনের জন্য মাসখানেক আগেই বুকিং দিয়েছেন বলে জানা যায়।