বাংলাদেশের সানি লিওন

সুন্দর চেহারা, নয়নকাড়া শারীরিক গড়ন আর রগরগে অভিনয়ের কারণে বিশ্বজুড়ে কোটি কোটি ভক্ত সৃষ্টি করেছেন ভারতের সানি লিওন। তবে তার সঙ্গে একজন বাংলাদেশীকে মিলিয়ে দেখা হচ্ছে। বাংলাদেশে যতটা তার চেয়ে দেশের বাইরে তাকে নিয়ে শতগুন বেশি প্রচারণা। তাকে সানি লিওনের সঙ্গে তুলনা করা হচ্ছে।

বলা হচ্ছে, তিনি হলেন বাংলাদেশের সানি লিওন। তার নাম নায়লা নাঈম। তিনি বাংলাদেশী মডেল ও অভিনেত্রী। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি গড়ে তুলেছেন বিপুল সংখ্যক ভক্ত।

ভক্তদের নয়ন কাড়ার জন্য তিনি এমন কিছু নেই যা করেননি। ইন্সটাগ্রামে তিনি নিজেই পোস্ট করেছেন তার সব রগরগে ছবি। এসব ছবি বাংলাদেশী সংস্কৃতির সঙ্গে মানানসই নয়। তার এ ছবিগুলো সানি লিওনের উত্তেজনা সৃষ্টিকারী অঙ্গভঙ্গির সঙ্গে মিলানো যায়। অন্তর্বাস পরা পশ্চিমা ছবিতে সয়লাব তার অ্যাকাউন্ট। বিশেষ করে তার কলা খাওয়ার একটি ছবি প্রতীকি অর্থে অন্য কিছু প্রকাশ করে। এ ছবিতে ভক্তরা যেসব মন্তব্য লিখেছেন তা থেকেই তা স্পষ্ট। বিশেষ করে কলা যেভাবে মানুষ খায়, তিনি সেরকম করে খাচ্ছেন না ওই ছবিতে। তিনি অন্য কিছু বোঝাতে চেয়েছেন, যেমনটি চীনে এর আগে একবার এক মডেলের কলা খাওয়ার ভিডিও নিয়ে তোলপাড় হয়েছিল, অনেকটা সেরকম।

তাকে বাংলাদেশের সানি লিওন হিসেবে আখ্যায়িত করেছে টাইমস অব ইন্ডিয়া। ইন্টারনেটে সার্স দিলেই ভেসে ওঠে তাকে নিয়ে অসংখ্য লেখা। নায়লা নাঈম বাংলাদেশী অত্যন্ত মেধাবী ও বিখ্যাত চলচ্চিত্র অভিনেত্রী ও মডেল। তার জন্য ১৯৮১ সালের ১৪ই ডিসেম্বর বরিশালে। তিনি ঢাকা সিটি ডেন্টাল কলেজ থেকে ডেন্টাল সার্জারিতে ব্যাচেলর ডিগ্রি (বিডিএস) সম্পন্ন করেছেন। তিনি বাংলাদেশী প্রচলিত মডেলদের মতো নন। পশ্চিমা দুনিয়ায় মডেলিংয়ের ধরন যেমন, ঠিক সেরকম তিনি।

নায়লা নাঈম অভিনয় শুরুর পরে আসেন মডেলিং ক্যারিয়ারে তাকে অনেকেই অনেক ‘হট অ্যান্ড বিউটিফুল’ বলে আখ্যায়িত করেন। আবার বেশির ভাগ মানুষ ডাকেন ‘বাংলার সানি লিয়ন’ বলে। তিনি চমতকার নাচ জানেন। অভিনয় জানেন। বাংলা ছবি ‘রানআউট’-এ অভিনয়ের মাধ্যমে তিনি অভিনয় জীবন শুরু করেন। এ ছাড়া অভিনয় করেছেন ‘মারুফ টাকা ধরে না’ এবং ‘রাত্রির যাত্রী’ ছবিতে। বাংলাদেশী দুটি নাটক ‘ঘাট বাবু ইটাই চন্দ্র’ এবং ‘মাস্তি আনলিমিটেড’-এ অভিনয় করেছেন।