সাভারে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মাদক ব্যবাসায়ী নিহত

সাভারে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) ২ এর একটি দলের সঙ্গে বন্দুকযুদ্ধে আশাদুল (৩০) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এসময় দুই র‌্যাব সদস্য আহত হয়েছে। ঘটনাস্থল থেকে দুটি বিদেশী পিস্তল, গুলি ইয়াবা ও গাঁজা উদ্ধার করা হয়েছে।

সোমবার ভোর রাতে সাভারের বিরুলিয়া ইউনিয়নের বেরিবাধ এলাকায় এঘটনা ঘটে। নিহত আশাদুল ইসলাম রাজধানীর আগাঁওয়ের এলাকায় বিএনপি বস্তিতে বসবাস করতো।

র‌্যাব-২ এর অপরেশন অফিসার সহকারী পুলিশ সুপার সাইফুল মালিক জানান, সাভারের বিরুলিয়ার বেরিবাধ এলাকায় ভোরে একটি ইয়াবার বড় চালান আসছে এমন গোপন সংবাদের ভিত্তিত্বে র‌্যাব ২ ওই স্থানে অবস্থান নেয়। এসময় মাদক ব্যবসায়ীরা টেড় পেয়ে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এসময় র‌্যাব পাল্টা গুলি ছোড়ে। পরে ঘটনাস্থল থেকে আশাদুলকে গুলিবিদ্ধ অবস্থায় মারা যায়। এসময় ঘটনাস্থল থেকে দুটি বিদেশী পিস্তল, গুলি, ইয়াবা ও গাঁজা উদ্ধার করা হয়। এঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হয়। পরে তাদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়। এছাড়া নিহত আশাদুল ইসলামের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

এ বিষয়ে সাভার মডেল থানার বিরুলিয়া ফাড়ি ইনচার্জ আজগর আলী জানান, সকালে খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পরে তার লাশ ময়না তদন্তের জন্য রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এঘটনায় থানায় র‌্যাব বাদী হয়ে সাভার মডেল থানায় মামলা দায়ের করেছেন।