সমাজ কল্যাণ মন্ত্রীর আগমনে বাঘারপাড়ায় ওয়ার্কাস পার্টির ব্যাপক প্রস্তুতি

চারিদিকে সাজ সাজ রব। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে রাস্তা, অলি-গলিসহ গোটা এলাকা। চলছে দলের জেলা ও উপজেলা পার্টির পক্ষ থেকে ব্যাপক গণসংযোগ ও প্রচারণা। দীর্ঘ প্রায় ১১ বছর পর বাঘারপাড়ার মাটিতে আসছেন তিনি। তাই দলীয় নেতা-কর্মীরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন। বলছিলাম যশোরের বাঘারপাড়ায় বাংলাদেশ ওয়ার্কাস পার্টির সভাপতি ও মাননীয় সমাজ কল্যাণ মন্ত্রীর আগমন উপলক্ষ্যে আয়োজিত জনসভার প্রস্তুতির কথা।

মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিসহ সকল অসাম্প্রদায়িক গণতান্ত্রিক শক্তির ঐক্য গড়ে তোলার লক্ষ্যে এবং ১৮টি নির্দিষ্ট দাবী সাপেক্ষে বৃহস্পতিবার বিকাল ৩টায় বাঘারপাড়া পাইলট হাইস্কুল মাঠে ওয়াকার্স জেলা শাখার আয়োজনে এক জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তিনি। সরকারের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার লক্ষ্যে আগামী জাতীয় সংসদ নির্বাচনে দূর্নীতি ও স্বজনপ্রীতি মুক্ত সৎ ও যোগ্য প্রার্থী বাছাইয়ের জন্য তৃণমূল পর্যায়ে জনমত গড়ে তোলায় এই জনসভার মূল লক্ষ্য।

বর্তমান সরকারের মহাজোটের অন্যতম শরিক দল দীর্ঘদিন যাবৎ এই আসনটিতে তাদের দলীয় প্রার্থী ইকবাল কবীর জাহিদকে মনোনয়ন দেওয়ার জন্য দাবী জানিয়ে আসছে।

এব্যাপারে গতকাল এই প্রতিবেদকে ইকবাল কবির জাহিদ বলেন, দেশের প্রায় ৮০ ভাগ সব্জি এই অঞ্চলে উৎপাদিত হয়। যশোর-৪ আসনে নওয়াপাড়ার মত একটি শিল্প এলাকা রয়েছে। আন্তজার্তিকভাবে যশোর তথা এই অঞ্চলের গুরুত্ব অপরিসীম। তাই উক্ত আসনে আগামী নির্বাচনে নতুন কোন সৎ ও যোগ্য প্রার্থী আসলে এই এলাকার সার্বিক উন্নয়ন তরান্বিত হবে। উক্ত জনসভায় যশোর জেলা যশোর জেলা ওয়ার্কাস পার্টির সদস্য ও বন্দবিলা ইউপি চেয়ারম্যান কমরেড সবদুল হোসেন খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন জেলা ওয়াকার্স পার্টির সভাপতি কমরেড ইকবাল কবীর জাহিদ।

এছাড়া অন্যান্যের মধ্যে পলিটব্যুরো সদস্য কমরেড মোস্তফা লুৎফুল্লাহ এমপি, কেন্দ্রীয় সদস্য হাফিজুর রহমান, কমরেড জাকির হোসেন হবি, বাঘারপাড়া উপজেলা সম্মেলন প্রস্তুতি কমিটির সমন্বয়ক কমরেড মোস্তাফিজুর রহমান বক্তব্য রাখবেন। জনসভার সব ধরনের প্রস্তুতির প্রায় শেষ পর্যায়ে রয়েছে দলের জেলা, উপজেলা ও তৃণমূল পর্যায়ের নেতৃবৃন্দ। মঞ্চ ও ত্বোরণ তৈরি শেষের পথে। বিপুল সংখ্যক জন সমাগম মাথায় রেখে তৈরি করা হচ্ছে প্যান্ডেল। জনসভায় সার্বিক নিরাপত্তার বজায় রাখার লক্ষ্যে ইতিমধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

এদিকে জনসভা সফল করতে জেলা ওয়াকার্স পার্টির পলিটব্যুরো ইকবাল কবির জাহিদ গতকাল বাঘারপাড়ার বন্দবিলা ইউনিয়নে নেতা-কর্মীদের সাথে মতবিনিময় করেন। জনসভা সফল করতে ওয়াকার্স পার্টির পক্ষ থেে কর্মীসহ সর্বস্তরের জনসাধারনকে বৃহস্পতিবার জনসভায় যোগ দিয়ে কর্মসূচি সফল করার আহবান জানান।