তফসিল নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে ইসি’র সাক্ষাৎ ১ নভেম্বর

আগামী ১ নভেম্বর রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করতে যাচ্ছেন কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন নির্বাচন কমিশন (ইসি)। ওই দিন বিকাল ৪টায় রাষ্ট্রপতির সঙ্গে কমিশনের সাক্ষাতের সময় নির্ধারিত হয়েছে।

এ বিষয়ে রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদীন বলেন, সিইসি ও নির্বাচন কমিশনারদের সঙ্গে রাষ্ট্রপতির সাক্ষাতের সময়সূচি ১ নভেম্বর, বিকাল ৪টায় নির্ধারিত রয়েছে।’

কমিশন সূত্রে জানা গেছে, একাদশ সংসদ নির্বাচনের তফসিল নিয়ে আলোচনা করতে নির্বাচন কমিশন রাষ্ট্রপতির সঙ্গে এই সাক্ষাৎ করছে। ২৮ থেকে ৩০ অক্টোবরের মধ্যে সাক্ষাতের সময় চেয়ে নির্বাচন কমিশন কয়েকদিন আগে বঙ্গভবনে চিঠি দেয়।

এদিকে রবিবার কমিশন সভা শেষে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের বলেন, ‘এখনও ভোটের (জাতীয় সংসদ) তারিখ চূড়ান্ত হয়নি। রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের পর আমরা আরেকটি কমিশন সভা করবো। ওই সভায় তফসিল চূড়ান্ত হবে। রাষ্ট্রপতির অনুমতি নিয়েই তফসিল ঘোষণা করা হবে।’

৩১ অক্টোবর থেকে ২৮ জানুয়ারির মধ্যে সংসদ নির্বাচনের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। ডিসেম্বরের মধ্যে ভোট আয়োজনের প্রস্তুতি রয়েছে ইসি’র। সেক্ষেত্রে নভেম্বরের প্রথম সপ্তাহে তফসিল ঘোষণা হতে পারে।