এবার ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে মাছ চুরির মামলা

এবার গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে সাভারের আশুলিয়ায় মাছ চুরির মামলা করা হয়েছে।

এর আগে তার বিরুদ্ধে জমি দখল, হত্যার হুমকি ও চাঁদাবাজির মামলাও হয়েছে। এ নিয়ে ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে সাভারেই পৃথক পাঁচটি মামলা করা হল।

বুধবার দিবাগত রাতে রাজধানীর এলিফ্যান্ট রোড এলাকার বাসিন্দা কাজী মহিবুর রব নামে এক ব্যক্তি ডা. জাফরুল্লাহকে প্রধান আসামি করে দুজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা বেশ কয়েকজনের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলাটি করেন।

আশুলিয়া থানার ওসি (তদন্ত) জাবেদ মাসুদ বলেন, আশুলিয়ার মির্জানগর এলাকায় গণস্বাস্থ্য কেন্দ্রের ১৯ দশমিক ৬৩ শতাংশ জায়গার ক্রয়সূত্রে নিজেকে মালিক দাবি করেন কাজী মহিবুর রব নামে এক ব্যক্তি।

‘তার দাবি, দীর্ঘদিন থেকে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ অবৈধভাবে সেই জমি দখল করতে তাকে প্রাণনাশের হুমকিসহ জমিতে অনধিকার প্রবেশ ও চাঁদা দাবি করে আসছেন। এমনকি জাফরুল্লাহ চৌধুরী লোকজন দিয়ে জমিতে থাকা মাছ চুরি করিয়েছেন বলেও অভিযোগ তার।’ এর আগে ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে অবৈধভাবে জমি দখল, চাঁদাবাজি, প্রাণনাশের হুমকি, মারপিট, লুট, চুরিসহ নানা অভিযোগে গত ১৫ অক্টোবর মোহাম্মদ আলী নামে এক ব্যক্তি একটি, ১৯ অক্টোবর হাসান ইমাম একটি, ২১ অক্টোবর সেলিম আহমেদ একটি এবং ২৩ অক্টোবর নাসির উদ্দিন নামে এক ব্যক্তি একটি মামলা করেন।

এর মধ্যে দুটি মামলায় জাফরুল্লাহ চৌধুরী হাইকোর্ট থেকে জামিন নিয়েছেন।