খালেদা জিয়া-তারেককে মাইনাস করার জোট ঐক্যফ্রন্ট: কামরুল

জাতীয় ঐক্যফ্রন্টের সমালোচনা করে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, এই জোট কোনো রাজনৈতিক জোট নয়, এটি একটি ষড়যন্ত্রের জোট। এই জোট বিএনপির নেতৃত্ব থেকে খালেদা ও তারেককে মাইনাস করার জোট। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ ও বানচাল করে অসাংবিধানিক সরকারকে ক্ষমতায় আনতেই এই জোট গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক প্রতিবাদ আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

কামরুল ইসলাম বলেন, মইনুল হোসেনের প্রাতিষ্ঠানিক শিক্ষা থাকলেও তার আচরণ সব সময় দাম্ভিকতাপূর্ণ। তিনি শুধু একজন মাসুদা ভাট্টিকে অপমান করেননি, গোটা সাংবাদিক সমাজকে অপমান করেছেন। গোটা নারী জাতিতে অসম্মান করেছেন।

মইনুল হোসেনের মামলায় সরকারের কোনো ইন্ধন নেই উল্লেখ করে কামরুল ইসলাম বলেন, মইনুলের বিরুদ্ধে সারা দেশের নারী সমাজ ফুঁসে উঠেছে। তাই মামলা হচ্ছে। এখানে সরকারের কোনো প্ররোচনা নেই।

অ্যাডভোকেট কামরুল ইসলাম আরও বলেন, যারা কোনোদিন কোনো নির্বাচনে অংশ নেননি, অংশ নিলেও জামানত হারিয়েছেন তারা জোট করে সরকারকে চ্যালেঞ্জ করে। এরা কখনও সফল হবে না। দেশের জনগণ প্রধানমন্ত্রীর সঙ্গে আছে। আবার যদি তারা আগুন সন্ত্রাসের পথে হাঁটে তাহলে কঠোরভাবে প্রতিহত করা হবে।

আয়োজক সংগঠনের উপদেষ্টা লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে ও অরুণ সরকার রানার সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, কৃষক লীগের সহসভাপতি জাহাঙ্গীর হোসেন প্রমুখ।