নারী শিক্ষার্থীদের লাঞ্চিত’র ঘটনায় গণস্বাস্থ্য পরিদর্শন করেন কাদের সিদ্দিকি

সাভারে গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ ভবনের ভিতরে প্রবেশ করে ভাংচুর, লুটপাট, মারধরসহ নারী শিক্ষার্থীদের লাঞ্চিত করার ঘটনায় গণস্বাস্থ্য পরিদর্শন করেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকি। পরিদর্শন শেষে তিনি বলেন, রাজনৈতিক প্রতি হিংসার কারনে গণস্বাস্থ্য ট্রাষ্টিকে হয়রানী করা উচিত না।
এছাড়া তিনি গতকাল গণস্বাস্থ্যের ভিতরে সন্ত্রাসী হামলায় আহত কলেজ ছাত্র লিমনকে দেখতে হাসপাতালে যান।গতকালের ঘটনায় গণস্বাস্থ্যের ভিতরে শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে গণ বিশ্ববিদ্যালয়ে ছাত্র শিক্ষরা মানববন্ধন করেছে।

এঘটনায় গণস্বাস্থ্য ট্রাস্ট্রের পক্ষ থেকে উর্ধ্বতন কর্মকর্তারা আশুলিয়া থানায় অভিযোগ দায়ের করতে গেলেও পুলিশ তা গ্রহণ করেনি বলে জানা গেছে।

গণস্বাস্থ্য পিএইচএ’ এর পরিচালক অনিল কুমার ভৌমিক জানান, আশুলিয়ার মির্জানগর এলাকায় ২০০২ সালে প্রতিষ্ঠিত ষষ্ঠ তলা বিশিষ্ট পিএইচএ ভবন বিশ্ব দরবারে পরিচিত। বিশ্ব পিপলস হেলথ এ্যাসেম্বল (পিএইচএ)
গতকাল শুক্রবার সকালে মির্জানগর এলাকায় ১৫ একর জায়গার উপর প্রতিষ্ঠিত স্বনামধন্য পিএইচএ ভবন অবৈধ ভাবে মালিকানা দাবী করে কটন টেক্সটাইল ক্রাফটস লিমিটেড নামের ব্যানার ঝুলিয়ে দেয় বহিরাগতরা। এসময় ভবনে ভাংচুর, মূল্যবান মালামাল লুট, হোস্টেলে থাকা নারী শিক্ষার্থীদের মারধর ও গাছপালা কেটে ফেলে সন্ত্রাসীরা। এসময় বাঁধা দিতে গেলে তাদের বেশ কয়েক জন শিক্ষার্থীকে মারধর করা হয়। কিন্তু এব্যাপারে আশুলিয়া থানায় অভিযোগ করতে গেলেও বিষয়টি আমলে নেয়নি পুলিশ।

এদিকে পিএইচএ ভবনের প্রধান ফটক ভেঙ্গে নাছির উদ্দিন ও আবু বক্কর নামে দুই ব্যক্তির মালিকানার সাইনবোর্ড ঝুলিয়ে সেখানে স্থাপনা তৈরি করতে দেখা গেছে।

গণ বিশ্ববিদ্যালয়েল আইন বিভাগের আহত শিক্ষার্থী লিমন (২০১১ সালে র‌্যাবের গুলিতে বাম পায়ে গুলিবিদ্ধ হওয়ার পর থেকেই গণবিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করছেন লিমন জানান, সকালে তিনি বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে বহিরাগত লোকজনের ভীড় দেখে সেখানে গিয়ে তার সহপাঠীদের লাঞ্চিত হতে দেখেন। এসময় প্রতিবাদ করতে গেলে তাকে মাটিতে ফেলে লাঠি দিয়ে বেধরক পিটিয়ে তার ডান হাত ভেঙ্গে ফেলে সন্ত্রাসীরা। এসময় তার অন্য সহপাঠীদেরও মারধর করা হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে গণস্বাস্থ্যহাসপাতালে ভর্তি করে।

এব্যাপারে আশুলিয়া থানার ওসি (তদন্ত) জাবেদ মাসুদ বলেন, এ বিষয়ে কোন অভিযোগ পাননি অভিযোগ পেলে তদন্ত করে ব্যাবস্থা গ্রহন করা হবে।