অভনগরে আসামীর স্ত্রীর বটির কোপে পুলিশ কর্মকর্তা আহত

jessore map

যশোরের অভয়নগর উপজেলায় ধুলগ্রাম গ্রামে নারী নির্যাতন মামলার এক ফেরার আসামীকে গ্রেপ্তার করতে গিয়েছিলো পুলিশ। এক পর্যায়ে পুলিশ তাঁকে গ্রেপ্তারও করে। ঠিক এ সময় ওই ফেরার আসামীর স্ত্রীর বটির কোপে গ্রেপ্তার করতে যাওয়া এক পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। ওই পুলিশ কর্মকর্তার নাম আসাদুজ্জামান খান। গত রোববার উপজেলার ধুলগ্রাম গ্রামে ফেরার আসামী আসিফ শেখের স্ত্রীর বটির কোপে তিনি আহত হন।

আসাদুজ্জামান খান উপজেলার সিদ্দিপাশা পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক(এএসআই) হিসাবে কর্মরত আছেন। এ ঘটনায় অভয়নগর থানায় একটি মামলা হয়েছে। পুলিশ একজন আসামীকে গ্রেপ্তার করেছে।

আসাদুজ্জামান খান জানান, অভয়নগর উপজেলার ধুলগ্রাম গ্রামের মোজাফফর শেখের ছেলে আসিফ শেখ(৩২) একটি নারী নির্যাতন মামলার ফেরার আসামী। গত রোববার সকালে তাঁকে গ্রেপ্তার করতে ধুলগ্রাম গ্রামের তাঁর বাড়িতে অভিযান চালানো হয়। এক পর্যায়ে তাঁকে গ্রেপ্তারও করা হয়। এ সময় ঘরের বাইরে এনে অভিযানে অংশ নেওয়া অন্য পুলিশ সদস্যরা তাঁর হাতে হ্যান্ডক্যাপ লাগাচ্ছিলেন। ঠিক এই সময় বেশ কয়েকজন নারী-পুরষ তাঁদের ঘিরে ফেলেন এবং আসিফ শেখকে ছিনিয়ে নিয়ে যেতে থাকেন। পুলিশ তাঁদের বাঁধা দেওয়ার চেষ্টা করে। এ সময় আসিফ শেখের স্ত্রী তাঁকে বটি দিয়ে কোপ মারেন। তিনি হাত দিয়ে ঠেকাতে যান। এতে তাঁর বা হাত কেটে যায়। তিনি জানান, এরপর তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা নিয়েছেন।

অভয়নগর থানা সূত্র জানায়, এ ঘটনায় আসাদুজ্জামান খান বাদী হয়ে রোববার অভয়নগর থানায় একটি মামলা করেছেন। মামলায় নয় জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া, অজ্ঞাত ২০/৩০ জনকে আসামী করা হয়েছে। মামলার আসামী আসিফ শেখের ভাই সাগর শেখকে(২৫) গ্রেপ্তার করা হয়েছে।

অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. আলমগীর হোসেন বলেন,‘নারী নির্যাতন মামলার ওয়ারেন্টভুক্ত আসামী আসিফ শেখকে গ্রেপ্তার করতে গিয়ে তাঁর স্ত্রীর বটির কোপে সিদ্দিপাশা পুলিশ ফাঁড়ির এএসআই আসাদুজ্জামান খান আহত হয়েছেন। এ ঘটনায় নয় জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ২০/৩০ জনকে আসামী করে একটি মামলা হয়েছে। মামলার আসামী সাগর শেখকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’