রাবিতে ‘বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও পাঠাগার’ এর নতুন কমিটি গঠন

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও পাঠাগারে’র নতুন কমিটি দেয়া হয়েছে। আব্দুর রাজ্জাককে সভাপতি ও ওমর ফারুককে সাধারণ সম্পাদক করে বৃহস্পতিবার রাত ১১টার দিকে সংগঠনটির কেন্দ্রীয় কমিটি থেকে এক বছর মেয়াদী এই কমিটি ঘোষণা করা হয়।

রাজ্জাক রাবি ছাত্রলীগের উপ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ও সমাজবিজ্ঞান মাস্টার্সের শিক্ষার্থী এবং ফারুক সহ-সম্পাদক ও ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। কেন্দ্রীয় কমিটির সভাপতি ইপোনুর রহমান মুন্না ও সাধারণ সম্পাদক শাহনেওয়াজ খান মিলন আনুষ্ঠানিকভাবে এ কমিটি ঘোষণা করেন।

কমিটির অন্যান্য পদের মধ্যে সহ-সভাপতি ইমরান আহমেদ, কামরুল হাসান জুয়েল, আহসান কবির, যুগ্ম সম্পাদক, আল আমিন হোসেন, আবির মাহমুদ প্রতীক, আব্দুল হাকিম, রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক, আমিরুল আজাদ, উজ্জ্বল হোসেন, ফারুক হোসেন, ইমরান হোসেন, মেহেদী হাসান, আব্দুল কাদিরসহ ২৩ সদস্য করা হয়েছে।

সংগঠনের উদ্দেশ্য সম্পর্কে জানতে চাইলে সভাপতি রাজ্জাক বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শকে সঙ্গী করে নুতন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুগ্ধ করাই আমাদের প্রধান লক্ষ ও উদ্দেশ্য। আমরা নতুন প্রজন্মকে সাথে নিয়ে এগিয়ে যাবো। এজন্য সকলের সহযোগিতা কানা করছি।’

সাধারণ সম্পাদক ফারুক বলেন, ‘রাবিতে নতুন কমিটি ঘোষণা করা হলো। আমরা এই সংগঠন নিয়ে অনেক আশাবাদী। এখন পর্যায়ক্রমে আমরা বিভিন্ন কর্মসূচি গ্রহণ এবং সেগুলো বাস্তবায়নে সাংগঠনিকভাবে সচেষ্ট থাকবো।।