১২৩ জনবল নেবে ফায়ার সার্ভিস

জনবল নিয়োগ দেবে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। ১২৩ ড্রাইভার নিয়োগ দেবে সরকারি এ প্রতিষ্ঠানটি। এ লক্ষ্যে আবেদন চেয়ে সম্প্রতি বিভিন্ন জাতীয় দৈনিকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহ থাকলে আপনিও আবেদন করতে পারেন।

যোগ্যতা বিজ্ঞপ্তি অনুযায়ী এ পদে আগ্রহী প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা কমপক্ষে অষ্টম শ্রেণি পাস হতে হবে। ভারী যানবাহন চালনায় বৈধ লাইসেন্সধারী হতে হবে।

শারীরিক যোগ্যতা শারীরিক যোগ্যতার ক্ষেত্রে ন্যূনতম উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, বুক ঢাকা মাপ ৩২ ইঞ্চি এবং ওজন ন্যূনতম ১১০ পাউন্ড হতে হবে। বয়স হতে হবে ১-১১-২০১৮ তারিখে ১৮-৩০ বছরের মধ্যে। আবেদনপত্রের ফরম বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের (www.fireservice.gov.bd) ওয়েবসাইটে পাওয়া যাবে।

বেতন

চূড়ান্তভাবে নির্বাচিত ব্যক্তিরা জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী, ৯ হাজার ৭০০ টাকা স্কেলে বেতন পাবেন।

আবেদনের নিয়ম আগ্রহীদের নির্ধারিত পূরণকৃত ফরমের সঙ্গে ১০০ টাকা ট্রেজারি চালান কোড নং ১-৭৩৬১-০০০০-২০৩১ এর অনুকূলে বাংলাদেশ ব্যাংক/ সোনালী ব্যাংকে জমা করে ট্রেজারি চালানের মূল কপি এবং সম্প্রতি তোলা ৫ সে.মি. X ৫ সে.মি. সাইজের ৪ কপি রঙিন সত্যায়িত ছবি পূরণকৃত ফরমের সঙ্গে জাতীয় পরিচয়পত্র ও বৈধ ড্রাইভিং লাইসেন্সের সত্যায়িত ফটোকপিসহ আবেদন করতে হবে।

ঢাকা, সিলেট, চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগের প্রার্থীদের ১৮ নভেম্বর সকাল ৮টায় এবং রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের প্রার্থীদের ১৯ নভেম্বর তারিখ সকাল ৮টা শারীরিক যোগ্যতা, ড্রাইভিং টেস্ট, ব্যবহারিক পরীক্ষার জন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মাঠ, পূর্বাচল, রূপগঞ্জ, নারায়ণগঞ্জ (কুড়িল বিশ্বরোড থেকে আনুমানিক ৫ থেকে ৭ কিলোমিটার পূর্ব দিকে ৩০০ ফুট রাস্তাসংলগ্ন, নীলা মার্কেটের বিপরীতে) উপস্থিত থাকতে হবে।

প্রার্থীদের অবশ্যই প্রকৃত বাংলাদেশি এবং অবিবাহিত হতে হবে। সব জেলার প্রার্থীরা এ পদে আবেদনের সুযোগ পাবেন।