আহত হয়ে ঘরে ফিরলেন সালমান!

‘ভারত’ ছবির শুটিং নিয়ে এমনিতে ঝামেলায় পড়েছেন বলিউড সুপারস্টার সালমান খান। পাঞ্জাবের লুধিয়ানার একটি গ্রামে শুটিংয়ে পাকিস্তানের পতাকা ওড়ানো নিয়ে তোপের মুখে পড়তে হয়েছে সালমান ও পুরো ‘ভারত’ টিমকে। এবার শারীরিকভাবে আহত হয়ে ঘরে ফিরতে হলো বলিউড ভাইজানকে।

‘ভারত’ ছবির টিম চেয়েছিল পাঞ্জাবের ওয়াগাহ সীমান্তে একটি দৃশ্য ধারণ করবে, যদিও নিরাপত্তার কারণে তা সম্ভব হয়নি। এর পরই একটি গ্রামে পুনরায় সেট সাজানো হয়। সবকিছু ঠিকঠাকই চলছিল। কিন্তু পাকিস্তানের পতাকাসংবলিত খুঁটিটি পোঁতা হলে গ্রামবাসী চরম ক্ষুব্ধ হন। পরে গ্রামের কয়েকজন স্থানীয় পুলিশের কাছে সালমান খানের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন।

শুটিং চলাকালেই জিমনেশিয়ামে যান সালমান। সেখানেই চোট পান তিনি। তবে আঘাত তেমন গুরুতর নয় বলেই জানা গেছে।

সংবাদমাধ্যম ডেকান ক্রনিকলকে একটি সূত্র জানিয়েছে, ‘গুরুতর আঘাত পাননি, তবে সালমানের প্রচুর বিশ্রাম দরকার। মুম্বাইয়ে ফিরে যাওয়ার পেছনে এটাও একটা কারণ।’

‘তাঁর চারপাশের লোকজন বলছে, গুরুতর কিছু হয়নি। তীব্র ব্যথা ছিল, সে কারণে শুটিং শেষ করতে পারেননি সালমান। পাঞ্জাবের স্থানীয় লোকজনের প্রতিবাদ সত্ত্বেও সেখানে এখনো শুটিং চলছে। ক্যাটরিনা কাইফ ও সুনীল গ্রোভার তাঁদের দৃশ্য ধারণ করছেন,’ বলে ওই সূত্র।

‘ভারত’ পরিচালনা করছেন আলি আব্বাস জাফর। প্রযোজনা করছেন সালমান খান ও তাঁর ভগ্নিপতি অতুল অগ্নিহোত্রী। এ ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন টাবু, নোরা ফাতেহি ও দিশা পাটানি।

শুটিং চলাকালে সাধারণত সালমান জিম চালিয়ে যান, তবে অন্যান্য সময়ের মতো ভারী ব্যায়াম করেন না। কিন্তু এবার দুর্ভাগ্যবশত চোট পেলেন। শুটিং শেষ করতে দ্রুতই সালমানকে ফিরতে হবে। আগামী বছরে ঈদে মুক্তি পাবে ‘ভারত’।