ঢাকা-৯ আসনে মির্জা আব্বাসের মনোনয়নপত্র জমা না নেয়ার অভিযোগ

mirza abbas

ঢাকা-৯ আসনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের মনোনয়নপত্র জমা নেয়নি রিটার্নিং কর্মকর্তা। বিকেল সাড়ে ৪ টায় রাজধানীর সেগুনবাগিচায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গেলেও সময় ক্ষেপন করে ৫টা বাজার অজুহাতে শেষ পর্যন্ত তা গ্রহণ না করার অভিযোগ করেছেন মির্জা আব্বাসের প্রতিনিধি দলের সদস্য খন্দকার সিকান্দার।

বুধবার বিকেল ৫ টা পর্যন্ত মনোনয়নপত্র জমাদানের শেষ সময় নির্ধারিত ছিল। তবে সাংবাদিকদের নিচে নামিয়ে দিয়ে বৈঠকে বসায় এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তার বক্তব্য জানা সম্ভব হয়নি।

খন্দকার সিকান্দার অভিযোগ করে বলেন, আমরা সাড়ে ৪ টায় মির্জা আব্বাসের পক্ষে ঢাকা-৯ আসনে বিএনপির দলীয় মনোনয়নপত্র জমা দিতে এসেছি। এসময় তারা সময় ক্ষেপন করে আমাদের মনোনয়নপত্র গ্রহণ করেননি।

তিনি বলেন, ‘এসময় কাগজপত্র রেডি করতে করতে ৫ টা বেজে যেতে থাকে। কিন্তু তারা বলেন, সমস্যা নেই আপনাদের মনোনয়নপত্র গ্রহণ করা হবে। কিন্তু শেষ মুহূর্তে তারা মির্জা আব্বাসের ছবি দেখে সেই মনোনয়নপত্রটি গ্রহণ করেননি।’ এমন অভিযোগ করেন খন্দকার সিকান্দার।

তিনি আরো অভিযোগ করেন, ৫ টার দিকে আমাদের প্রথমে বের করে দিয়ে ফের জমা নেয়ার কথা বলে ভেতরে নিয়ে যাওয়া হয়। কিন্তু শেষ পর্যন্ত জমা নেননি।

এখন কি করবেন? এমন প্রশ্নের জবাবে মির্জা আব্বাসের এ প্রতিনিধি জানান, তারা রিটার্নিং কর্মকর্তা বরাবরে এ বিষয়ে একটি আবেদন জমা দিচ্ছেন।

তিনি বলেন, ‘আমরা আশা করছি মনোনয়নপত্রটি গ্রহণ করা হবে।’

উল্লেখ্য, এর আগে মঙ্গলবার মির্জা আব্বাসের পক্ষে ঢাকা-৮ আসনের বিপরীতে মনোনয়নপত্র জমা দেয়া হয়েছে।