কক্সবাজারের মহেশখালীতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

cox bazar map

কক্সবাজারের মহেশখালীতেও ‘বন্দুকযুদ্ধে’ আলোচিত হেলাল ডাকাত নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোরে শাপলাপুরের পাহাড়ি এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত হেলাল (৩২) মহেশখালীর মাতারবাড়ীর হংস মিয়াজীপাড়ার জাগির হোসেনের ছেলে। তার বিরুদ্ধে ২টি হত্যাসহ ডাকাতি ও বিভিন্ন অভিযোগে ১০টি মামলা ছিল বলে জানিয়েছে পুলিশ।

মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর জানান, হেলাল ডাকাত বুধবার (২৩ জানুয়ারী) সন্ধ্যায় মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন সংবাদ পেয়ে মহেশখালী থানা পুলিশ অভিযান চালায়। অভিযানে রাত ১০টায় তিনি আটক হন।

পুলিশের কাছে হেলাল স্বীকারোক্তিতে জানান, তার অপর সহযোগীরা শাপলাপুরের পাহাড়ি আস্তানায় অবস্থান করছে। এমনটি জেনে পুলিশ পাহাড়ে অভিযানে যায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে পুলিশও গুলি চালায়। এতে ‘বন্দুকযুদ্ধে’ হেলাল ও পুলিশ কনেস্টবল টুটুল গুলিবিদ্ধ হন।

তাদের মহেশখালী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাত ৩টায় হেলালকে মৃত ঘোষণা করেন। গুলিবিদ্ধ কনেস্টবল টুটুলকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এদিকে কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। টেকনাফের সমুদ্র তীরবর্তী বাহারছড়াঘাট এলাকায় বন্দুকযুদ্ধের পর মরদেহ দুটি উদ্ধারের দাবি করেছেন র্যাব সদস্যরা।

বৃহস্পতিবার ভোরে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ৫০ হাজার ইয়াবা, ২টি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটার গান ও ১৪ রাউন্ড গুলি উদ্ধার করেছে র্যাব ।

র‌্যাব -৭ চট্টগ্রামের মিডিয়া অফিসার ক্ষুদে বার্তায় এ তথ্য জানিয়েছেন।