গাজিপুর থেকে অপহৃত শিশু যশোরে উদ্ধার, অপহরনকারি আটক

jessore map

যশোর কোতয়ালি পুলিশ মঙ্গলবার গভীর রাতে সদর উপজেলার সাতমাইল বারিনগর বাজার থেকে মালিহা (৩) নামে এক শিশুকে উদ্ধার করেছে।

একইসঙ্গে গ্রেফতার করেছে অপহরণকারীচক্রের মূলহোতা আরমান আলী (৩০) কে। আরমান বাঘেরহাট জেলার মোল্লাহাট উপজেলার কোদালিয়া গ্রামের আনসার আলী ফকিরের ছেলে। আরমানকে গাজিপুর পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। ২ দিন আগে ৬ লাখ টাকা মুক্তিপনের দাবিতে মালিহাকে গাজিপুর থেকে অপহরণ করা হয়। অপহৃত মালিহা গাজীপুর শহরের বড়বাড়ি গ্রামের সৌদিপ্রবাসী শহিদুল ইসলামের মেয়ে।

যশোর কোতোয়ালি থানার এসআই মোকলেসুর রহমান জানান, গত ৪ ফেব্রুয়ারি গাজীপুরস্থ নিজবাড়ির পাশ থেকে মালিহাকে অপহরণ করা হয়। এরপর তার পরিবারের কাছে ৬ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। এ ঘটনায় অপহৃত শিশুর মা নাসিমা আক্তার গাজীপুর থানায় একটি জিডি করেন। মঙ্গলবার রাতে সাতমাইল বারিনগর বাজার থেকে পুলিশকে খবর দেয়া হয় একজন লোক একটি শিশুকে কোলে নিয়ে সন্দেহ জনক ভাবে ঘোরাফেরা করছে। শিশুটি কান্নাকাটি করছে।
এখবরের ভিত্তিতে এস আই মোকলেস ও গাজিপুর থানা পুলিশ সাতমাইল বারিনগর বাজারে অভিযান চালিয়ে অপহরনকারি আরমান আলীকে আটক ও অপহৃত শিশুটিকে উদ্ধার করে।

পুলিশ জানায়, অপহরণকারি আরমান শিশুটিকে বাগেরহাটে নিয়ে যাবার প্রস্তুতি নিচ্ছিল। এর আগে সন্ধ্যার দিকে গাজীপুর থানার পুলিশ যশোর আসে।

মোকলেস জানান, বুধবার ভোরে শিশুটিকে তার মা নাসিমা আক্তার ও গাজীপুর পুলিশের হেফাজতে দেওয়া হয়েছে।