ইরাকে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

ইরাকে বাংলাদেশ দূতাবাসে বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। যথাযথ মর্যাদায় দিবসটি পালনের জন্য দূতাবাস ব্যাপক কর্মসূচী গ্রহণ করে।

কর্মসূচীর মধ্যে উল্লেখযোগ্য ছিল ইরাকস্থ বাংলাদেশী শিশু ও স্থানীয় ইরাকী শিশুদের মধ্যে চিত্রাঙ্কন প্রতিযোগীতা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তাবক অর্পন, সাংস্কৃতিক অনুষ্ঠান, কেক কাটা, আলোচনা সভা, শিশুদের মধ্যে পুরস্কার বিতরণ ও বিশেষ দোয়া অনুষ্ঠান।

রাষ্ট্রদূত আবু মাকসুদ মোঃ ফরহাদের সভাপতিত্বে ও দূতালয় প্রধান মোঃ অহিদুজ্জামান লিটনের সঞ্চালনায় দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ
করেন যথাক্রমে রাষ্ট্রদূত ফরহাদ, কাউন্সিলর (শ্রম) রেজাউল কবির, দূতালয় প্রধান অহিদুজ্জামান লিটন ও আবু সালেহ মোঃ ইমরান, দ্বিতীয় সচিব (শ্রম)।

অনুষ্ঠানে দিবসটির তাৎপর্য তুলে ধরে বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে বক্তব্য রাখেন মোঃ ইয়াসিন। বিশেষ আলোচক হিসেবে রাষ্ট্রদূত পত্নি মিসেস মেহবুবা খান ফরহাদ আলোচনায় অংশ নেন। সমাপনি বক্তব্যে রাষ্ট্রদূত বিদেশী ও বাংলাদেশের নতুন প্রজন্মের মধ্যে ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব ও এ কালজয়ী মহানায়কের সংগ্রামী জীবন-আখ্যান, আদর্শ ও দর্শনের প্রচারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনে উপস্থিত সকলের প্রতি আহবান জানান। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ায় ও বিদেশে
বাংলাদেশের ভাবমুর্তি উজ্জ্বল করাতে প্রবাসি বাংলাদেশীদের অনুরোধ করেন।