ফল প্রকাশের দাবিতে ফের আন্দোলনে রাবি শিক্ষার্থীরা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের পরীক্ষার ফলাফল প্রকাশের দাবিতে আবারো অবস্থান কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা। গত বুধবার বিভাগের সভাপতি ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ২৪ ঘন্টার মধ্যে ফলাফল প্রকাশের প্রক্রিয়া শুরু করার আশ্বাস দিয়েছিলেন।

তবে নির্ধারিত সময়ে কোনো অগ্রগতি না হওয়ায় শিক্ষার্থীরা বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনে বিভাগের সভাপতির কক্ষের সামনে অবস্থান নিয়ে ফল প্রকাশের দাবিতে শ্লোগান দিতে থাকেন।

বিভাগের মাস্টার্সের এক শিক্ষার্থী বলেন, ‘গতকাল আমরা অবস্থান কর্মসূচি পালন করেছি। বিকেলে মিটিং করে সভাপতি আমাদের খাতা ২৪ ঘন্টার মধ্যে জমা দেওয়া ও সাতদিনের মধ্যে ফলাফল প্রকাশের আশ্বাস দেন। কিন্তু নির্ধারিত সময় পার হলেও খাতা জমা দেওয়া হয়নি। ফলে আমরা ফের আন্দোলনে যাচ্ছি। অবস্থান কর্মসূচি পালন করছি।

বিভাগের আরেক শিক্ষার্থী বলেন, আট মাস পেরিয়ে গেলেও এখনো আমরা ফলাফল পাই না। শিক্ষকরা ক্লাসে নীতিকথা খুব বলতে পারেন কিন্তু নিজেদের নীতিতে এতো সমস্যা কেন? গতকাল আশ্বাস দিয়েও এখনো সব খাতা জমা নেওয়া হয়নি। দ্রুত ফলাফল প্রকাশ না হলে প্রয়োজনে আমরণ অনশনে যাবো।

জানতে চাইলে বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক আল-মামুন বলেন, গত ২৪ ঘন্টার মধ্যে আমরা প্রশসানের সহযোগিতায় কিছু খাতা পেয়েছি আর কিছু খাতা পাওয়া বাকি আছে। খাতাগুলো পেলেই ফলাফল প্রকাশের কার্যক্রম শুরু করে দিবো। তবে যারা এখনো খাতা জমা দেননি তারা কবে জমা দিবেন? এমন প্রেশ্নের জবাবে তিনি বলেন, এটা বলা সম্ভাব না কারণ বিশ্ববিদ্যালয়য়ের নিয়ম অনুযায়ী আমরা কোনো শিক্ষকে বাধ্য করতে পারি না।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত প্রায় শতাধিক শিক্ষার্থী বিভাগের সভাপতির কক্ষের সামনে অবস্থান নিয়ে আন্দোলন করতে থাকেন।