ফ্রি মেডিকেল ক্যাম্পিং করতে না দেয়ায় রাবি ছাত্রদলের নিন্দা

jcd logo

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ডেঙ্গু শনাক্তকরণ ও সচেতনতা বৃদ্ধি লক্ষ্যে ফ্রি মেডিক্যাল ক্যাম্পিং এর জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন রাবি শাখা ছাত্রদলকে অনুমতি না দেওয়ায় এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সংগঠটি। সোমবার (৫আগস্ট) দুুপুরে শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুল হাসান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তারা এ প্রতিবাদ জানায়।

সংবাদ বিজ্ঞপ্তিতে তারা উল্লেখ করেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের পক্ষ থেকে জুলাই মাসের তিন অথবা চার তারিখ সকাল নয়টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত ডেঙ্গু শনাক্তকরন ও সচেতনা বৃদ্ধির লক্ষ্যে ফ্রি মেডিক্যাল ক্যাম্পিং এর জন্য বুধ স্থাপনের জন্য প্রক্টর বরাবর আবেদন করা হয়। ফ্রি মেডিকেল ক্যাম্পিং এ আমরা ডক্টরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) এর একটি বিশেষজ্ঞ একটি চিকিৎসক প্যানেল দিয়ে ক্যাম্পাসে ডেঙ্গু শনাক্তকরণ ও সচেতনা বৃদ্ধির লক্ষ্যে ফ্রি ব্লাড টেস্ট এবং ডেঙ্গু প্রতিরোধ ও প্রতিকারে ফ্রি কাউন্সিল করার কার্যক্রম হাতে নিই। কিন্তু অত্যন্ত দু:খের সাথে জানাচ্ছি যে প্রশাসন আমাদের এ অরাজনৈতিক ও সামাজিক কার্যক্রম করতে অনুমতি দেয়নি।

বিজ্ঞপ্তিতে তারা আরো উল্লেখ করেন, যেখানে ছাত্রলীগ অবাধে ক্যাম্পাসে নৈরাজ্য সৃষ্টি করছে সেখানে ছাত্রদলকে কোন ছাত্রবান্ধব কাজ করতেও দেওয়া হচ্ছে না। প্রশাসনের এই পক্ষপাতদুষ্ট আচরণে আদৌ রাকসু নির্বাচন সম্ভব কিনা? তা নিয়ে আমরা সন্ধিহান।

প্রসঙ্গত, গত ১৯ জুলাই ডেঙ্গু শনাক্তকরণ ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ফ্রি মেডিকেল ক্যাম্পের বুধ স্থাপনের অনুমতি চেয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর লিখিত আবেদন করে রাবি ছাত্রদল। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের অনুমতি প্রদান করেনি।