রাবি’র ১১তম সমাবর্তন ৩০ নভেম্বর

ru logo

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১১তম সমাবর্তন অনুষ্ঠিত হবে আগামী ৩০ নভেম্বর। এই দিন বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়াম মাঠে এই সমাবর্তন অনুষ্ঠিত হবে।

সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন সূত্রে এ তথ্য জানা গেছে। তবে কোন কোন বছরের গ্রাজুয়েটরা এই সমাবর্তনে অংশ নিতে পারবে তা জানা যায়নি।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা গেছে, ১১তম সমাবর্তনের সম্ভাব্য তারিখ হিসেবে বিশ্ববিদ্যালয় প্রশাসন ৩০ নভেম্বর ও ৭ ডিসেম্বর প্রস্তাব করে। পরে রাষ্ট্রপতি দফতর থেকে সমাবর্তনের সময় প্রাথমিকভাবে ৩০ নভেম্বর বিকেল সাড়ে ৩টা নির্ধারণ করা হয়েছে। এই দিন বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়ামে ১১তম সমাবর্তন অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে জানতে চাইলে ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া বলেন, ১১তম সমাবর্তনের জন্য মহামান্য রাষ্ট্রপতির কাছে আমরা আগামী ৩০ নভেম্বর অথবা ৭ ডিসেম্বর সময় চেয়েছি। দুয়েক দিনের মধ্যে রাষ্ট্রপতির দফতর থেকে সমাবর্তনের তারিখ হয়তো জানানো হবে। সমাবর্তনে কোন গ্রাজুয়েটরা নিবন্ধন করতে পারবে, তা এখনো ঠিক করা হয়নি।

এর আগে গত বছর ২৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের ১০ম সমাবর্তন অনুষ্ঠিত হয়। রাষ্ট্রপতি আবদুল হামিদের সভাপতিত্বে এই সমাবর্তনে ২০১১ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত গ্রাজুয়েট হওয়া ৬০১৪ জন গ্রাজুয়েট অংশ নেন।