যশোরে ডাকাতির প্রস্তুতির অভিযোগে অস্ত্রসহ আটক ৪

যশোর-ঝিনাইদহ সড়কে ডাকাতি প্রস্তুতির অভিযোগে কোতয়ালি মডেল থানা পুলিশ শুক্রবার গভীর রাতে চার দূবৃর্ত্তকে আটক করেছে। এসময় একটি ওয়ান স্যুটারগান, এক রাউন্ড কার্তুজ,৩টি হাসুয়া, ১টি হাত করাত, ২০ হাত লম্বা রশি ও ৫ জোড়া স্যান্ডেল উদ্ধার করেছে।

আটককৃতরা হচ্ছে- যশোর শহরের খড়কী খ্রিষ্টান পাড়ার দানিয়াল বল্লবের ছেলে আকাশ বল্লব ওরফে মুক্তি, সদর উপজেলার হামিদপুর বাজার সংলগ্ন এলাকার ওমর ফারুকের ছেলে আলী আহম্মেদ, পিরোজপুর জেলার নাজিরপুর থানার শংকর পাশা গ্রামের বর্তমানে যশোর শহরের বারান্দী মোল্যাপাড়া কবরস্থানের পাশে আব্দুল হাই এর বাড়ির মৃত শাহাদৎ হোসেনের ছেলে ইমতিয়াজ হোসেন ওরফে হাসিব ও সদর উপজেলার শেখহাটি বিশ্বাস পাড়ার মৃত ওসমান খাঁর ছেলে এমরান হোসেন ওরফে অভি। এ সময় তাদের সহযোগীরা পালিয়ে গেছে।

কোতয়ালি মডেল থানার এসআই মোকলেছুজ্জামান জানান, বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে তিনি গোপন সূত্রে খবর পান যশোর-ঝিনাইদহ সড়কে ডাকাতি করার জন্য সদর উপজেলার মানিকদিহি গ্রামের জনৈক দেলবারের মেহেগুনী বাগানের ভিতর একদল সশস্ত্র ডাকাত প্রস্তুতি নিচ্ছে। খবরের ভিত্তিতে উক্ত এসআইসহ একদল পুলিশ শুক্রবার রাত সোয়া ৩ টায় উক্ত মেহেগুনী বাগানে পৌছালে পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতেরা দৌড়ে পালাবার চেষ্টার এক পর্যায়ে চার ডাকাতকে গ্রেফতার করে। এ সময় তাদের সহযোগী যশোর শহরের কাজীপাড়া গোলামপট্টির ওয়াসেলের ছেলে রাব্বী, একই এলাকার সোহাগ ও ধর্মতলা রেললাইনের পাশে খোলাডাঙ্গা বড় শিশু গাছের নীচে এনামুলসহ অজ্ঞাতনামা ৪/৫জন পালিয়ে যায়। এ সময় ডাকাতদের দখল হতে একটি ওয়ান স্যুটারগান ১ রাউন্ড কার্তুজ, ৩ হাসুয়া, ১টি হাত করাত,২০ হাত রশি ও ৫টি স্যান্ডেল উদ্ধার করে।

এ ঘটনায় গ্রেফতারকৃত ও পলাতক ডাকাতদের বিরুদ্ধে অস্ত্র আইনে ও ডাকাতি প্রস্তুতি আইনে দু’টি মামলা দায়ের করা হয়েছে। কোতয়ালি মডেল থানার মামলা নং ৭০ ও ৭১ তারিখ ২৫/১০/১৯ ইং। মামলার তদন্ত কারী কর্মকর্তা এসআই মতিয়ার রহমান গ্রেফতারকৃত ডাকাতদের আদালতে সোপর্দ করেছে।