অভয়নগরে মুক্তিযোদ্ধা মোল্যা ওলিয়ার রহমান হত্যার পঞ্চম বার্ষিকী পালিত

যশোরের অভয়নগর উপজেলা বিশিষ্ট মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ নেতা মোল্যা ওলিয়ার রহমানের পঞ্চম মুত্যুবার্ষিকী পালিত হয়েছে। তাঁর মৃত্যুবার্ষিকী উপলক্ষে শনিবার সকালে অভয়নগর-নওয়াপাড়া ট্রাক ট্রান্সপোর্ট এজেন্সি শ্রমিক ইউনিয়ন দিনব্যাপী কালোব্যাজ ধারণ করে। এছাড়া সকালে শোক র‌্যালী, আলোচনা সভা, কবর জিয়ারত, পুষ্পমাল্য অর্পণ ও দোয়া মাহফিলের আয়োজন করে। বিকালে উপজেলা আ,লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সকাল ৭ টায় এক শোক র‌্যালি নওয়াপাড়া বাজার প্রদক্ষিণ করে সিরাজকাঠি গ্রামে অবস্থিত শহীদের কবর প্রাঙ্গণে পুষ্পার্ঘ অর্পন করে। পরে সিরাজকাঠি মসজিদ চত্বরে শহীদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।
এসময় শহীদের স্মৃতিচারণ করে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন, নওয়াপাড়া ট্রাক ট্রান্সর্পোট এজেন্সি শ্রমিক ইউনিয়নের সভাপতি মো.রফিকুল ইসলাম বাঘা, সাধারণ সম্পাদক আলহাজ্ব ইব্রাহিম হোসেন বিশ্বাস, সহ-সভাপতি ফারুখ আল-নুর, যুগ্ম-সম্পাদক মো.আমির আলী গোলদার, কোষাধ্যাক্ষ শেখ আলাউদ্দিন, যশোর জেলা ট্রাক ট্রাক্টর ট্রাংলরী ও কাভার ভ্যান শ্রমিক ইউনিয়(দাহ্য পদার্থ ব্যতিত) নওয়াপাড়া শাখার সভাপতি শেখ আ:ওহাব, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, ট্রাক ট্রান্সপোর্ট এজেন্সি শ্রমিক ইউনিয়নের সাংগাঠনিক সম্পাদক মাসুদুর রহমান (মাসুদ), প্রচার সম্পাদক মো. আ:রশিদ, দপ্তর সম্পাদক মোল্যা হাবিবুর রহমান(হাবিব), সদস্য মো. মিঠু বিশ্বাস,মো, ইকবল হোসেন, আনিচুর রহমান প্রমুখ।

অপর দিকে বিকালে উপজেলা আ.লীগের উদ্যোগে উপজেলা দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উপজেলা আ,লীগের সভাপতি এনামুল হক বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক সরদার অলিয়ার রহমান, উপজেলা চেয়ারম্যান, উপজেলা আ.লীগের সিনিয়র সহ সভাপতি পীরজাদা শাহ ফরিদ জাহাঙ্গীর, সহ সভাপতি সানা আব্দুল মান্নান, উপজেলা আ.লীগ নেতা ইব্রাহিম হোসেন বিশ্বাস, গাজী নজরুল ইসলাম, জাহাঙ্গীর আলম, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আব্দুর রউফ মোল্যা প্রমুখ।

২০১৪ সালের ২৩ নভেম্বর সকালে উপজেলা পরিষদের নিকটে নওয়াপাড়া বাইপাস সড়কে মোটরসাইকেলআরোহী তিনজন সন্ত্রাসী মোল্যা ওলিয়ার রহমানকে খুব কাছ থেকে গুলি করে হত্যা করে। তিনি অভয়নগর উপজেলা আওয়ামী লীগের বিদায়ী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। এ ছাড়া, তিনি নওয়াপাড়া পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর, খুলনা থেকে প্রকাশিত দৈনিক জন্মভূমি পত্রিকার অভয়নগর উপজেলা প্রতিনিধি, নওয়াপাড়া প্রেসক্লাবের কার্যনির্বাহী সংসদের সদস্য, ১২টি শ্রমিক সংগঠনের সমন্বয়ে গঠিত অভয়নগর শ্রমজীবী সমন্বয় পরিষদ ও নওয়াপাড়া ট্রাক ট্রান্সপোর্ট এজেন্সির সাধারণ সম্পাদক ছিলেন।

এ হত্যাকান্ডের পরদিন (২৪/১১/১৪) নিহতের স্ত্রী নূরজাহান বেগম বাদী হয়ে তিনজন মোটরসাইকেল আরোহীসহ অজ্ঞাত ব্যক্তিদের নামে অভয়নগর থানায় একটি হত্যা এবং যশোর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) উপপরিদর্শক (এসআই) আবুল খায়ের মোল্যা বাদী হয়ে সাতজনকে আসামী করে অস্ত্র আইনে অভয়নগর থানায় আরেকটি মামলা দায়ের করেন।