চটকদার কথা বলে তারা টিকে থাকার চেষ্টা করছেন: কাদেরকে ফখরুল

fokrul kader

বিএনপি আন্দোলন-সংগ্রামে ব্যর্থ হয়ে এখন বিদেশিদের কাছে নালিশ করছে-আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাব দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, তাদের (আওয়ামী লীগ নেতাদের) এগুলো পুরনো কথা। এসব কথার গুরুত্ব হারিয়ে ফেলেছে। এগুলো বলা ছাড়া তাদের আর কোনো উপায় নেই। এসব চটকদার কথা মিডিয়াতে না বললে তারা টিকে থাকবেন কী করে?

সোমবার বেলা ১১টায় জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) পূর্ণাঙ্গ কমিটি নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানানো শেষে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের জনমত শূন্যের কোটায় এমন মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, তাদের জনগণের কাছে কোনো জায়গা নেই। বাংলাদেশের রাজনীতিতে তাদের কোনো ভিত্তি নেই। তারা জোর করে রাষ্ট্রক্ষমতা দখল করে আছে। এজন্যই চটকদার কথা বলে টিকে থাকার চেষ্টা করছে।

শুদ্ধি অভিযানের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, আমরা দেখেছি শুদ্ধি অভিযানের নাম করে ছোটখাটো দুর্নীতির সঙ্গে যারা জড়িত শুধু তাদেরকে গ্রেফতার করা হয়েছে। যারা বড় দুর্নীতিবাজ, রুই কাতলা সমস্ত সমাজকে গ্রাস করছে তাদের সম্পর্কে কিছু আলোচনা হচ্ছে না।

দুর্নীতি সবকিছু গ্রাস করে নিচ্ছে এমন অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, আন্তর্জাতিক দুর্নীতি দমনের সঙ্গে সঙ্গে বাংলাদেশের যে দুর্নীতি গ্রাস করছে তার বিরুদ্ধে জনগণের রুখে দাঁড়ানো দরকার। দুর্নীতি শুধু আর্থিক দুর্নীতি হয় না। সামাজিক দুর্নীতি, রাজনৈতিক দুর্নীতি সবচেয়ে বড় দুর্নীতির মধ্যে পড়ে। আমাদের দেশে সমস্ত দুর্নীতি শুরু হয়েছে। আজকে আর্থিক দুর্নীতি এমন এক পর্যায়ে গিয়েছে, যেখানে দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ও সংসদ সদস্যের মধ্যে বাক-বিতণ্ডা হচ্ছে।

এ সময় জাসাস সভাপতি অধ্যাপক মামুন আহমদ, সাধারণ সম্পাদক চিত্রনায়ক হেলাল খান প্রমুখ উপস্থিত ছিলেন।