রাবি রেজিস্ট্রারের অপসারণের দাবিতে কলম-বিরতি স্থগিত

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার বিরুদ্ধে অসহযোগীতার অভিযোগে তার অপসারণের দাবিতে দু’দিনের কলম বিরতি কর্মসূচি স্থগিতের ঘোষণা দিয়েছে অফিসার সমিতি। বুধবার সাড়ে ১০টায় রাবি উপাচার্য ও প্রক্টরের সাথে রাবি অফিসার সমিতির এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারীর অপসারণের দবিতে গতকাল মঙ্গলবার এক বিজ্ঞাপ্তির মাধ্যমে আজ বুধবার ও বৃহস্পতিবার (২২-২৩ জানুয়ারি) কর্মবিরোতির ঘোষণা দিয়েছেলো তারা।

অফিসার সমিতির সভাপতি মোক্তাদির হোসেন রাহী বলেন, রাবি উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও চৌধুরী মো. জাকারিয়া, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানের সাথে বুধবার সাড়ে ১০টায় এ বিষয় আমাদের একটি বৈঠক হয়। তারা আমাদের আশ^াস দিয়ে বলেন, কর্মকর্তাদের পদোন্নতি, প্রাপ্যতার ফাইলে প্রতিবন্ধকতার সৃষ্টি, উচ্চ আদালতের রায়কে উপেক্ষা করে প্রাপ্যতা থেকে বঞ্চিত করা, প্রাপ্য বেতন ও বকেয়াসমূহ থেকে বঞ্চিত করাসহ আমাদের যে যৌক্তিক দাবি রয়েছে। তা কয়েকদিনের মধ্যে বাস্তবায়ন করা হবে।

তাই উপাচার্য ও প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানের দাবি মেনে নেয়ার আশ^াসের ওপর ভিত্তি করে আমরা আমাদের কর্মসূচি আপাতত স্থগীত করেছি।