সরকারি দলের প্রার্থীকে সাহায্য করতে ইভিএম আনা হয়েছে: ফখরুল

mirza fokrul
ফাইল ছবি

সরকারি দলের প্রার্থীকে সাহায্য করার জন্য ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) আনা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার হাইকোর্ট মাজার এলাকায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের প্রচারণায় অংশ নিয়ে এক পথসভায় এ মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ইভিএমের বিষয়টা পুরোপুরি নির্বাচন কমিশনের। এতে অন্য কারো কোনো এখতিয়ার নাই। নির্বাচন কমিশন তাদের অযোগ্যতা ঢাকার জন্য ইভিএম নিয়ে এসেছে। সরকারি দলকে সাহায্য করার জন্যই কমিশন ইভিএম এনেছে। আমাদের দাবি, প্রয়োজনে নির্বাচনের তারিখ পিছিয়ে দিয়ে ব্যালটের মাধ্যমে ভোট করা হোক।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব বলেন, গত পরশুদিন ঢাকা উত্তরে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের প্রচারণায় হামলা চালানো হয়েছে। ধানের শীষের কর্মীদের আহত করা হয়েছে, নির্যাতন করা হয়েছে, বাড়ি ভাঙচুর করা হয়েছে। কাউন্সিলরদের মারধর করা হচ্ছে। দক্ষিণের একজন কাউন্সিলরকে তুলে নিয়ে যাওয়া হয়েছিল, তিনদিন পর তাকে পাওয়া গেছে। আমি বলি, এই সরকার ও নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচনের জন্য কোনো পরিবেশ তৈরি করতে পারেনি।

ঢাকা দক্ষিণের ভোটারদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আজকে ঢাকাবাসীর প্রতি আমার একটা আকুল আবেদন থাকবে, তারুণ্যদীপ্ত নেতা ইশরাক হোসেনকে ধানের শীষে ভোট দিয়ে জয়যুক্ত করে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ত্বরান্বিত করুন। ঢাকাবাসী তাদের ভোট দিয়ে এমন মেয়র নির্বাচন করবেন যারা ঢাকার উন্নয়নে, ঢাকাকে পরিবর্তনের জন্য কাজ করবেন। আমরা মনে করি, ইতিমধ্যেই ইশরাক হোসেন ঢাকাসহ সারাদেশে তার মেধা, যোগ্যতার প্রমাণ দিয়েছেন। তিনিই একমাত্র নেতা যিনি আগামীতে মেয়র হিসেবে ঢাকাকে নেতৃত্ব দিতে পারেন।