ত্বক উজ্জ্বল রাখার জন্য কিছু টিপস

উজ্জ্বল ও কমনীয় ত্বক সকলেরই কাম্য। বিশেষ করে একটু উজ্জ্বল ত্বক পাবার জন্য আমরা অনেকেই অনেক কিছু করে থাকি। মনে মনে সবারই নিজের ত্বকের রঙ নিয়ে কিছুটা আক্ষেপ থেকেই যায়।প্রাকৃতিক উপায়েই ত্বকের রঙ উজ্জ্বল করা যায়। নিয়মিত কিছু জিনিষ মেনে চলা ও উপযুক্ত উপকরণ ব্যবহার করা ধাপে ধাপে তবে আপনি পেতে পারেন উজ্জ্বল ত্বক।

ত্বক উজ্জ্বল করার জন্য প্রচুর পরিমাণে পানি পান করা প্রয়োজন, ত্বককে সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে বাঁচানো যতটা সম্ভব, বাইরে থেকে ফিরে প্রতিদিন একটি টমেটোর রস বা থেঁতো করা টমেটো মুখে লাগিয়ে ১৫ মিনিট রাখুন। তারপর ধুয়ে ফেলুন। রোদে পোড়ার ছাপ পড়বে না।

একটি লেবু নিয়ে মাঝামাঝি কেটে নিন। এরপর এক টুকরো নিয়ে মুখে হালকা ভাবে ঘষে ত্বকে শুকতে দিন। শুকিয়ে যাবার পর হালকা গরম পানি দিয়ে ঘষে তুলে ফেলুন। তবে যদি অ্যালার্জির সমস্যা থেকে থাকে তাহলে এটা ব্যবহার না করাই ভালো।

১৯৯৫ কেজি খিচুড়ি রান্না করে বিশ্ব রেকর্ড সকল রাজকীয় দায়িত্ব ছাড়লেন প্রিন্স হ্যারি ও মেগান, আহত হয়েছে রাজপরিবার, জানালো বাকিংহাম প্যালেস মাদকের কারণে যে ব্যক্তির দাঁত পড়ে যায়, তার পক্ষে কাউকে টেনে নিয়ে ধর্ষণ তো দূরে থাক, নিজেকে টেনে তোলার ক্ষমতাই থাকে না।

বাইরে বের হলে যে কোনো ঋতুতেই ত্বকের ওপরে ধুলোর আবরণ পড়ে।এই সব ধুলো দূর করতে আপনাকে প্রতিদিন ত্বকের উপরিভাগ পরিষ্কার করতে হবে। কিন্তু প্রতিদিন স্ক্রাব করাও সম্ভব নয়। সুতরাং আপনাকে ত্বকের উপরিভাগ হালকা করে অন্য কোনোভাবে পরিষ্কার করে নিতে হবে। এই জন্য প্রথমে ফেস ওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিন। এতে আলগা ময়লা পরিষ্কার হবে। তারপর কাঁচা দুধে তুলো ভিজিয়ে সেই তুলো দিয়ে মুখ ভালো করে পরিষ্কার করুন। কালো হয়ে ওঠা তুলোই প্রমাণ করবে কী পরিমাণ ময়লা আপনার ত্বকে জমে ছিল।