স্থলবন্দরের কর্মকর্তা-কর্মচারীদের পেনশনে ১০০ কোটি টাকার ফান্ড গঠন

বাংলাদেশ স্থলবন্দরের কর্মকর্তা-কর্মচারীদের দীর্ঘদিনের দাবি পূরণ হতে যাচ্ছে। তাদের পেনশন চালুর জন্য ১০০ কোটি টাকার একটি ফান্ড গঠন করা হচ্ছে। রবিবার বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের বোর্ড মিটিংয়ে এ সংক্রান্ত একটি সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রাজধানীর কাওরান বাজারস্ত টিসিবি ভবনে স্থলবন্দর কর্তৃক্ষের সভাকক্ষে অনুষ্ঠিত বোর্ডসভায় সভাপতিত্ব করেন চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তী।

এসময় উপস্থিত ছিলেন স্থলবন্দর কর্তৃক্ষের খন্ডকালীন সদস্য নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিক্তি সচিব এমএম তারিকুল ইসলাম, অর্থমন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের যুগ্মসচিব নূরুজ্জামান, ফাতেমা টেক সল্যুশনের এমডি আনোয়ার হোসেন বিপুল প্রমুখ।

বিষয়টি নিশ্চিত করেছেন ফাতেমা টেক সল্যুশনের এমডি ও বাংলাদেশ স্থলবন্দর কর্তৃক্ষের খন্ডকালীন সদস্য আনোয়ার হোসেন বিপুল।

তিনি জানান, স্থল বন্দরের কর্মকর্তা-কর্মচারীদের দীর্ঘদিনের দাবি ছিলো তাদের পেনশন চালু করার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত বর্তমান সরকার দেশের মানুষের জীবনমান উন্নয়নে নানা উদ্যোগ নিচ্ছে। তারই ধারাবাহিকতায় স্থলবন্দরের কর্মকর্তা-কর্মচারীদের পেশননের জন্য ১০০ কোটি টাকার একটি ফান্ড গঠন করা হয়েছে। একই সাথে আজকের বৈঠক থেকে মুজিববর্ষ উদযাপনের জন্য স্থলবন্দর কর্তৃপক্ষের উন্নয়ন কর্মকান্ড নিয়ে একটি ভিডিও ডকুমেন্টরি তৈরির অনুমোদন দেয়া হয়েছে।