বিশ্বকাপে মাঠে নামা অনিশ্চিত রিজওয়ানের

জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। রিজওয়ান সেখানে খেলতে পারবেন কিনা তা বোঝা যাবে বিশ্বকাপের আগমুহূর্তে। এর আগে দুই বিশ্বকাপে শিরোপা জিততে পারেনি পাকিস্তান। এবারো মোহাম্মদ রিজওয়ানের খেলা নিয়ে অনিশ্চয়তা পাকিস্তানের সমর্থকদের হতাশ করেছে।

নিউজিল্যান্ড সিরিজ শেষে মে মাসের মাঝামাঝি সময়ে আয়ারল্যান্ড সফরে যাবে পাকিস্তান, খেলবে তিনটি টি-টোয়েন্টি। মে মাসের শেষদিকে ইংল্যান্ড সফরে গিয়ে খেলবে চারটি টি-টোয়েন্টি। এই দুই সিরিজই রিজওয়ানের হাতছাড়া হচ্ছে।

নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে জয়ের অন্যতম নায়ক ছিলেন রিজওয়ান। তবে সিরিজের তৃতীয় ম্যাচ চলাকালে ডান হ্যামস্ট্রিংয়ে চোট পান তিনি। পরীক্ষা-নিরীক্ষার পর পিসিবির মেডিকেল প্যানেল জানিয়েছে, রিজওয়ানের চোট গুরুতর। চিকিৎসার জন্য যুক্তরাজ্যের বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। আপাতত তাকে ২ থেকে ৪ সপ্তাহ বিশ্রামে থাকতে বলা হয়েছে। তবে বিশ্বকাপের আগে তার নামার কোনো সম্ভাবনা নেই। এমনকি হাতছাড়া হতে পারে বিশ্বকাপও।

এদিকে রিজওয়ান আহত হওয়ায় নিজের অভিষেক সিরিজেই উইকেট কিপিংয়ের গুরুদায়িত্ব পাচ্ছেন উসমান খান অথবা হাসিবউল্লাহ খানের কাঁধে পড়তে পারে।