ভারতে ধর্মীয় স্বাধীনতা নিয়ে মোদির সঙ্গে কথা বলেছেন ট্রাম্প

trump

ভারতে ধর্মীয় স্বাধীনতা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কথা হয়েছে বলে জানিয়েছেন দেশটিতে সফররত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তিনি বলেন, এ বিষয়ে হায়দরাবাদ হাউসে বৈঠকে প্রধানমন্ত্রী মোদির সঙ্গে কথা হয়েছে। তিনিও চান, যাতে ভারতে ধর্মীয় স্বাধীনতা বজায় থাকে। খবর এনডিটিভির।

মঙ্গলবার সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) এবং দিল্লিতে সংঘর্ষের ঘটনা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট।

এদিন দিল্লিতে যৌথ সংবাদ সম্মেলনে আসেন নরেন্দ্র মোদি এবং ডোনাল্ড ট্রাম্প। এ সময় সাংবাদিকরা ভারতের নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে ট্রাম্পের অবস্থান জানতে চান।

ট্রাম্প বলেন, আমি এ বিষয়টি নিয়ে আলোচনা করতে চাই না। এটি ভারতের কাছে ছেড়ে দিতে চাই। আমি আশা করছি, তারা ভারতের জনগণের জন্য সঠিক কাজটাই করবেন।

নাগরিকত্ব আইনবিরোধী বিক্ষোভকারীদের সঙ্গে দিল্লিতে সংঘর্ষের ঘটনাকেও ভারতের অভ্যন্তরীণ বিষয় হিসেবে আখ্যায়িত করেন মার্কিন প্রেসিডেন্ট।

তিনি বলেন, আমি মানুষের আক্রান্ত হওয়ার ব্যাপারে শুনতে পেয়েছি। কিন্তু এটি নিয়ে আমি প্রধানমন্ত্রী মোদির সঙ্গে কথা বলিনি। এটা ভারতের বিষয়।

সোমবার সংঘর্ষ চলাকালে সন্ধ্যা সাড়ে ৭টার কিছু আগে দিল্লি পৌঁছান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আহমেদাবাদের সর্দার প্যাটেল স্টেডিয়ামে ভারতকে সব ধর্মাবলম্বীর দেশ বলে মন্তব্য করেন তিনি।