করোনায় যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্রে সিলেটের আরও চার প্রবাসীর মৃত্যু

coronavirus

যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস সংক্রমে সিলেটী প্রবাসীদের মৃত্যুর ঘটনা বেড়েই চলছে। গত দুইদিনে মারা গেছেন আরও চার প্রবাসী। এদের মধ্যে দুইজন যুক্তরাজ্য ও দুইজন যুক্তরাষ্ট্রে মারা গেছেন। সবমিলিয়ে করোনাভাইরাসে সিলেটী প্রবাসীদের মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০ জনে। এখনো বিভিন্ন দেশে শতাধিক সিলেটী চিকিৎসাধীন রয়েছেন।

গত দুইদিনে মারা যাওয়া প্রবাসীরা হলেন সিলেটের দক্ষিণ সুরমার লালাবাজার ইউনিয়নের খাজা কালু গ্রামের মো. মদরিস আলী ও বরইকান্দি গ্রামের সোহেল আহমদ, গোলাপগঞ্জের রনকেলী দক্ষিণভাগের মোদাব্বীর চৌধুরী ইছমত ও হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার মিনহাজপুর গ্রামের আজিজুর রহমান। তাদের প্রত্যেকই ষাটোর্ধ্ব ও করোনাভাইরাস ছাড়াও অন্যান্য রোগে ভুগছিলেন।

গত রবিবার বিকেলে মদরিস আলীর অসুস্থতা বাড়লে তাকে লন্ডানের স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। গত রবিবার বাংলাদেশ সময় সকাল ৭টআর দিকে লন্ডনের এনফিল শহরের একটি হাসপাতালে মারা যান দক্ষিণ সুরমার বরইকান্দি গ্রামের সোহেল আহমদ। প্রায় এক সপ্তাহ আগে তিনি জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। পরে তার শরীরে করোনাভাইরাস ধরা পড়ে।

গোলাপগঞ্জের প্রবাসী মোদাব্বির চৌধুরী ইছমত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সোমবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ১১টার দিকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ইন্তেকাল করেন। তিনি গোলাপগঞ্জ সমিতি নিউইয়র্কের ট্রাস্টিবোর্ডের সদস্য ছিলেন।

গত রবিবার নিউইয়র্কের ম্যানহাটনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার আজিজুর রহমান। করোনাভাইরাস সংক্রমন ছাড়াও তিনি কিডনি রোগে ভুগছিলেন। গত ১৮ মার্চ তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।
এর আগে সিলেট বিভাগের আরও ৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে মারা যান।