নরসিংদীতে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তিন সাংবাদিক কারাগারে

নরসিংদীতে পুলিশের দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তিন সাংবাদিককে আটক করে জেল হাজতে পাঠানো হয়েছে। শুক্রবার সকালে ওই তিনজনের নিজ নিজ বাড়ি থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। পরে বিশেষ আদালতের মাধ্যমে তাদেরকে নরসিংদী জেলা কারাগারে পাঠানো হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, দৈনিক গ্রামীন দর্পন পত্রিকার বার্তা সম্পাদক রমজান আলী প্রামাণিক (৪৫), একই পত্রিকার স্টাফ রিপোর্টার শান্ত বণিক (৩৫) ও অনলাইন নিউজ পোর্টাল নরসিংদী প্রতিদিনের প্রকাশক সম্পাদক ও মাধবদী থানা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শাওন খন্দকার শাহিন (৩৫)।

জানা যায়, লকডাউন চলাকালে সম্প্রতি নরসিংদীর পলাশ উপজেলায় পেটের দায়ে সিএনজি নিয়ে বের হয়ে এক চালকের মৃত্যু হয়। পুলিশের পিটুনিতে এই মৃত্যুর ঘটনা ঘটে বলে নিহতের পরিবার ও তার সহকর্মীরা দাবি করেন।

এঘটনার প্রেক্ষিতে দৈনিক গ্রামীণ দর্পন পত্রিকা ও অনলাইন নিউজপোর্টাল নরসিংদী প্রতিদিনে সংবাদ প্রকাশিত হয়। এতে ঘটনার সাথে অসামঞ্জস্যতার অভিযোগ এনে বৃহস্পতিবার রাতে ঘোড়াশাল ফাঁড়ির ইনচার্জ মোঃ জহিরুল আলম বাদী হয়ে পলাশ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে উল্লেখিত সাংবাদিকদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। এর প্রেক্ষিতে শুক্রবার সকালে তাদেরকে আটক করা হয়। এ ঘটনায় স্থানীয় সাধারণ জনগন ও সাংবাদিকদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।